বেরোবি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

বেরোবি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বেরোবি সংবাদদাতা ৮:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

বেরোবি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ২৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে জানা যায়, এ বছর ৬টি অনুষদের ২১টি বিভাগে ১৩১৫টি আসনের বিপরীতে মোট আবেদন করেছিল ৭৭৭২৪ জন ভর্তিচ্ছু। তাদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মোট ২০৭২০ জন। ‘এ’ ইউনিটে (কলা অনুষদ) পাসের হার ৪৫ শতাংশ, ‘বি’ ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) পাসের হার ৩১ শতাংশ, ‘সি’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) পাসের হার ১৩ শতাংশ, ‘ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) পাসের হার ২৬ শতাংশ, ‘ই’ ইউনিটে (প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) পাসের হার ৩ শতাংশ এবং ‘এফ’ ইউনিটে (জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ) পাসের হার ১৫ শতাংশ।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ইউনিটগুলোর শিফটভিত্তিক মেধা অনুযায়ী আগামী ২৪ নভেম্বর রোববার থেকে ২৭ নভেম্বর বুধবার পর্যন্ত অনলাইনে চয়েস ফরম পূরণ করতে পারবেন। এরপর ২৮ নভেম্বর বৃহস্পতিবার বিভাগ নির্ধারণ করে তালিকা প্রকাশ করা হবে। যাচাই-বাছাই ও ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি প্রক্রিয়া আগামী ২ ও ৩ ডিসেম্বর (সোম ও মঙ্গলবার) অনুষ্ঠিত হবে।  

ভর্তি পরীক্ষার ফলাফলসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এর মাধ্যমে জানা যাবে।

এইচআর

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও