পেঁয়াজকাণ্ডের প্রতিবাদে নূরদের প্রতিবাদ মিছিল (ভিডিও)

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

পেঁয়াজকাণ্ডের প্রতিবাদে নূরদের প্রতিবাদ মিছিল (ভিডিও)

ঢাবি প্রতিনিধি ১:২৪ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

পেঁয়াজ ও চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীন বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ সংরক্ষণ পরিষদ।

রোববার বেলা ১২টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের শাহবাগে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর ভিপি নূরুল হক নূর।

এছাড়া সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য কলেজ ও বিশ্ববিদ্যালয়ের নেতা কর্মী ও সাধারণ ছাত্র-জনতা এতে অংশ নেন।

‘সস্তায় পেঁয়াজ দে, নইলে গদি ছাইড়া দে’, ‘পেঁয়াজ নাকি আসমানে! প্রধানমন্ত্রী তাই জানে’, ‘উন্নয়নের বাংলাদেশ, পেঁয়াজ কিনতে টাকা শেষ’, ‘মন্ত্রীরা করে কী! খায় দায় ঘুমায় নাকি’, ‘বাণিজ্যমন্ত্রী করে কী, খায় দায় ঘুমায় নাকি’ ইত্যাদি শ্লোগান দেন তারা।

প্রতিবাদ সমাবেশে ছাত্র অধিকার পরিষদের নেতা এবং ডাকসু ভিপি নুরুল হক নূর বলেন, বর্তমান সরকার তিন বার টানা ক্ষমতায় থাকা সত্ত্বেও সামান্য পেঁয়াজ সিন্ডিকেট ব্যবসায়ীদের দমন করতে পারছে না। লাগামহীনভাবে পেঁয়াজের দাম যেমন বাড়ছে, সরকারও লাগামহীন ক্ষমতার ব্যবহার করছে।

নূর আরও বলেন, কত নির্লজ্জ সরকার হলে বলতে পারে পেঁয়াজ ছাড়া নাকি রান্না হয়। এমন লাগামহীন কথা না বলে জনগণের জন্য কিছু করুন। না হলে জনগণও লাগামহীনভাবে আপনাদের বিরুদ্ধে আন্দোলনে নামবে।

এমএইচ/এএসটি

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও