যুবলীগের উপ-কমিটিতে ঢাবি শিক্ষকের নাম

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

যুবলীগের উপ-কমিটিতে ঢাবি শিক্ষকের নাম

ঢাবি প্রতিনিধি ১২:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

যুবলীগের উপ-কমিটিতে ঢাবি শিক্ষকের নাম

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে সম্মেলন প্রস্তুত খাদ্য উপ-কমিটিতে সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক।

তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রভাষক বেলাল আহমেদ ভূঞা অনিক।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মেলন প্রস্তুতি খাদ্য উপকমিটির তালিকায় ২৬৭ নাম্বার সদস্য হিসেবে তার নাম উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাবি শিক্ষক বেলাল আহমেদ ভূঞা অনিক বলেন, ব্যাপারটিকে যেভাবে ভাবা হচ্ছে সেটা তেমন কিছু নয়, এটা শুধুমাত্র সম্মেলন উপ-কমিটি। বঙ্গবন্ধুকে ভালবেসে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করি তাই বঙ্গবন্ধুকে কোন আলোচনা, সেমিনার ও গবেষণা করতে হলে সেখানে আমি অবশ্যই থাকবো। এমনিতে আমি কোন রাজনৈতিক দলের লিডার না, আমার কাজ হচ্ছে গবেষণা করা।

মূল কমিটিতে যদি আপনাকে রাখা হয় সেক্ষেত্রে আপনার প্রতিক্রিয়া কি হবে জানতে চাইলে ঢাবি অধ্যাপক বলেন,  আমি এই বিষয় নিয়ে এখন আর কথা বলতে চাইনা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ( শিক্ষা )  অধ্যাপক ড. নাসরীন আহমেদ এই বিষয়ে বলেন, আপনারা ভেবে দেখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে বিষয়টি মানানসই কিনা! তবুও এটা উনার ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর।

এই ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের কোন বাধ্য-বাধকতা আছে কিনা জানতে চাইলে উপ-উপাচার্য বলেন, না বিশ্ববিদ্যালয় থেকে এক্ষেত্রে কোন বাধ্য-বাধকতা বা বিধি-নিষেধও নেই।

উল্লেখ্য, তিনি ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ পান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষকের গ্রামের বাড়ি নরসিংদী জেলায়।

এমকে

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও