ছাত্রীদের সাইকেল প্রশিক্ষণ দেবে ডাকসু

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ছাত্রীদের সাইকেল প্রশিক্ষণ দেবে ডাকসু

ঢাবি প্রতিনিধি ৫:০১ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

ছাত্রীদের সাইকেল প্রশিক্ষণ দেবে ডাকসু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের বিনামূল্যে সাইকেল প্রশিক্ষণ দেবে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। রোবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্রে এর উদ্বোধন করা হবে।  

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন ডাকসু সদস্য তিলোত্তমা শিকদার।

এসময় আরও উপস্থিত ছিলেন পরিবহন সম্পাদক শামস ই নোমান, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ক্রিড়া সম্পাদক তানভীর আহমেদ শাকিল, সদস্য ফরিদা খাতুন প্রমূখ।

লিখিত বক্তব্যে ডাকসু সদস্য তিলোত্তমা শিকদার বলেন, আপনারা অবগত আছেন ডাকসু নির্বাচনে ৭ জন নারী প্রতিনিধি নির্বাচিত হয়েছে। যারা নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এ ‍উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, অনেক ছাত্রী বিশ্ববিদ্যালয়ে ভর্তির পূর্বে সাইকেল চালানো শিখতে পারেনি।এটা উপলব্ধি করে আমরা কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু হাতে নিয়েছি ছাত্রীদের বিনামূল্যে সাইকেল প্রশিক্ষণ কর্মসূচি। এ লক্ষ্যে গত ১৮ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ফরম বিতরণ করি এবং ব্যাপক সাড়া পাই।

তিলোত্তমা বলেন, প্রায় ১ হাজার ৫০০ ছাত্রী সাইকেল চালনা শেখার জন্য নিবন্ধন করেন এবং ৩০ জনের একটি প্রশিক্ষণ টিমও গঠন করি। উক্ত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন হবে আগামীকাল ১৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডাকসু সভাপতি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান।

এসএস

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও