ঢাবিতে তিন দিনব্যাপি নন-ফিকশন বইমেলা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ঢাবিতে তিন দিনব্যাপি নন-ফিকশন বইমেলা

ঢাবি প্রতিনিধি ৩:৪০ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

ঢাবিতে তিন দিনব্যাপি নন-ফিকশন বইমেলা

শিক্ষার্থীদের বই পড়তে আগ্রহী ক‌রে তোলার ল‌ক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে শুরু হলো তিন দিনব্যাপী নন ফিকশন বইমেলা । ৫ম বা‌রের মতো বণিক বার্তা ও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদ যৌথভাবে এ আয়োজন করেন। প্র‌তি‌দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে।

মঙ্গলবার সকাল দশটায় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান মেলার উদ্বোধন করেন। এসময় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামসহ বণিক বার্তার ‌বি‌ভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মেলায় এবার দেশের প্রথম সারির ২৬টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। মেলা উপলক্ষ্যে সব বইয়ে থাক‌ছে ৩০ শতাংশ মূল্য ছাড়। এছাড়া যেকোনো প্রকাশনার স্টল থে‌কে থেকে প্রতি ১০০ টাকা সমমূল্যের বই কেনার জন্য থাকছে একটি করে কুপন।

ব‌ণিক বার্তার স্ট‌লে মা‌নি রি‌সিট দেখিয়ে কুপন সংগ্রহ করতে পারবেন ক্রেতারা। উপস্থিত দর্শনার্থীদের জন্য প্রতিদিন রাত ৮টায় র‍্যাফেল ড্র  অনু‌ষ্ঠিত হ‌বে।

অন্য‌দিকে, তরুণ পাঠকদের জন্য থাক‌ছে ফটো কনটেস্ট। মেলায়  ছবি তুলে ‌জি‌তে নিতে পারবে ল্যাপটপ, ঢাকা-কুয়ালালামপুর- ঢাকা এয়ার টিকেট। সর্বোচ্চ শেয়ার প্রাপ্ত ছবি পোস্টকারী হবেন এ প্রতিযোগিতার বিজয়ী। এজন্য আগ্রহীদের 'নন-ফিকশন বইমেলা ২০১৯' ফেসবুক ই‌ভে‌ন্টে যুক্ত হ‌য়ে ছবি পোস্ট করতে হবে।

ছবির পোস্টে হ্যাশ ট্যাগ দিতে হবে বণিক বার্তা ও নন ফিকশন বুক ফেয়ার।‌ চেকই‌নে এ  ডেইলি বণিক বার্তা দিতে হবে। এ কনটেস্ট এর ফলাফল বণিক বার্তার ফেসবুক পেজ ও ইভেন্ট পেজে  জানিয়ে দেওয়া হবে।

এএইচ/জেডএস

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও