ইবি শিক্ষকের কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ইবি শিক্ষকের কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

ইবি প্রতিনিধি ৭:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

ইবি শিক্ষকের কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী মুর্তজা আলীর ‘তবু তো ফাগুন আসে’ নামক কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচিত হয়েছে। সোমবার উপাচার্যের কার্যালয়ে উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষসহ কাব্য প্রেমীদের উপস্থিতিতে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

        ‘আমি না হয় উড়ি তোমার মন আকাশে

       আমি না হয় থাকবো তোমার ভাবনায় মিশে!

উপরের লাইন দুটি উক্ত কাব্যগ্রন্থের ‘তবু তো ফাগুন আসে’ নামক কবিতার অংশ বিশেষ। প্রিয়তমার প্রতি ভালবাসার গভীরতা প্রকাশ করতে গিয়ে তিনি তার কবিতায় লাইন দুটি যুক্ত করেছেন।

এছাড়াও কাব্যগ্রন্থটিতে কেন মিছে আত্মহনন, ফিদেল ক্যাসট্রো, আনন্দে বিষাদে, আশ্বাসে নয় বিশ্বাসে, যদি কখনো ফিরে আসো, হবো একদিন বৃদ্ধ ও তোমার বসন্ত দিনেসহ মোট ৬৪ টি কবিতা।

মোড়ক উন্মোচনকালে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ছাড়াও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মামুন, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন, অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান ও অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

মোড়ক উন্মোচনকালে উপাচার্য বলেন, ‘আমরা কবির উত্তোরত্তর শ্রীবৃদ্ধি কামনা করছি। আশা করি ‘তবু তো ফাগুন আসে’ কাব্যগ্রন্থটি পাঠক সমাজে সমাদৃত হবে।

উল্লেখ্য, মুন্সী মুর্তজা আলী কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তাঁর প্রথম কাব্যগ্রন্থের নাম ‘মোহন জলের জাল।’

ইআর/এমকে

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও