'ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে অপপ্রচার করছে একটি দল'

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

'ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে অপপ্রচার করছে একটি দল'

ঢাবি প্রতিনিধি ৬:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

'ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে অপপ্রচার করছে একটি দল'

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে একদল অপপ্রচারকারী অপপ্রচার করছে বলে মন্তব্য করেছেন দেশের সর্বোচ্চ এই বিদ্যাপীঠের উপাচার্য (ভিসি) ড. মো. আখতারুজ্জামান।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আগামী চার বছরের জন্য স্থায়ী নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানায় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

এ সময় সংগঠনটির সদস্যদের ঢাবি ভিসি বলেন, 'তোমরা তরুণরা লেখালেখি করো, একটা প্ল্যাটফর্ম আছে শুনে খুশি হলাম। তোমরা দেশ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ঐতিহ্য নিয়ে লেখালেখি কর। ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে একদল অপপ্রচারকারী অপপ্রচার করছে, তোমরা তাদের বিরুদ্ধে লিখো এবং সতর্ক থাকো'।

তিনি আরও বলেন, 'আমাদের সবার চেয়ে আলাদা থাকতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত রূপ 'ঢাবি' শব্দটা সুন্দর দেখায় না, এটা থেকে বাহির হলে আমাদের ভাল হয়। আশাকরি তোমরা লেখকরা এই বিষয়টা দেখবে।'

ফোরামের কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলাম বলেন, 'উপাচার্যকে শুভেচ্ছা জানাতে পেরে আমরা আনন্দিত। স্যারের দিকনির্দেশনাগুলো আমাদের সামনের পথচলায় কাজে লাগবে এবং মেনে চলব। আমরা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সারা বিশ্বের সমস্যা এবং সম্ভাবনা নিয়ে লিখব। লেখালেখির মাধ্যমে আমরা দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখার সর্বাত্মক চেষ্টা করব।'

সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি মো. জাকারিয়া বলেন, 'আমাদেরকে সময় দেওয়ার জন্য স্যারকে ধন্যবাদ জানাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেকোন কিছু নিয়ে আমরা লিখব, সবার সামনে উম্মোচন করব।

ভবিষ্যতেও উপাচার্যের কাছ থেকে দিকনির্দেশনা এবং সহযোগিতা পাওয়ার আশা ব্যাক্ত করে তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ফোরামের কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলাম, দপ্তর সম্পাদক নিগার সুলতানা সুপ্তি, ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সাধারণ সম্পাদক মারজুকা রায়নাসহ অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, গত ২ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পিএসএস

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও