শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন বেরোবি’র উপাচার্য

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন বেরোবি’র উপাচার্য

বেরোবি প্রতিনিধি ৬:৪০ অপরাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৯

শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন বেরোবি’র উপাচার্য

চারঘন্টা ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধের পর শিক্ষার্থীদের ৩ দফা দাবি মেনে নিয়েছেন বেগম রোকেয়া বিম্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

বৃধবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির মিটিং শেষে বিকেল সাড়ে চারটায় আন্দোলনকারী শিক্ষার্থীদের এই সিদ্ধান্ত জানান উপাচার্য। ফলে, ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে আবাসিক হলে ভর্তিচ্ছুকদের থাকার বিষয়টিও নিশ্চিত হলো।

এর আগে বুধবার সাড়ে ১২ টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত প্রায় ৪ ঘন্টা ধরে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীদের তিনদফা দাবিগুলোর মধ্যে আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান ছিল তাদের একটি বড় ইস্যু।এছাড়া বিগত সময়ে ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করার দাবিও মেনে নেন উপাচার্য। তবে এই তিনটি দাবি বাস্তবায়নে প্রশাসনের প্রতিশ্রুতি না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে বলেও জানা গিয়েছে।

তিন দফা আন্দোলনে নেতৃত্বে দিচ্ছেন জাকারিয়া জাকির, তানভীর আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন প্রমুখ।

জানা যায়, ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে শুধুমাত্র হলের আবাসিক শিক্ষার্থীদেরকেই হলে অবস্থান করতে দেয়ার সিদ্ধান্ত নেয় ভর্তি পরীক্ষা কমিটি। গত সোমবার ভর্তিচ্ছুদের হলে থাকতে দেয়ার দাবিতে প্রশাসনিক অবস্থান ভবনে কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। একই দাবিতে বুধবার সকাল থেকেই বিক্ষোভ কর্মসূচীসহ মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। অবশেষে উপাচার্য শিক্ষার্থীদের কথা চিন্তা করে তিনটি দাবিই মেনে নেয়।

এমএ/এমকে

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও