শেষ হল ইবির ভর্তি যুদ্ধ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শেষ হল ইবির ভর্তি যুদ্ধ

ইবি প্রতিনিধি ৫:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৯

শেষ হল ইবির ভর্তি যুদ্ধ

শেষ হল ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

বুধবার চার শিফটে অনুষ্ঠিত ‘ডি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে তিনদিন ব্যাপী ভর্তি যুদ্ধ শেষ হয়।

জানা যায়, বুধবার বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা শেষ হওয়ার মধ্য দিয়ে সমাপ্তি ঘটে ভর্তি যুদ্ধের। ‘ডি’ ইউনিটের ৫৫০ আসনের বিপরীতে আবেদন করে ২৩ হাজার ১৫২ জন শিক্ষার্থী। যাদের ৯৫ শতাংশ পরীক্ষায় অংশগ্রহণ করেছে বলে ইউনিট সমন্বয়কারী সূত্রে জানা গেছে।

এছাড়াও এ রআগে পরীক্ষার প্রথম দিন সোমবার প্রথম শিফটে থিওলজি এন্ড ইসলামি স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একই দিনে ২য় ও ৩য় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয়দিন মঙ্গলবার ৪ শিফটে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কঠোর নিরাপত্তায় প্রশ্নফাঁস, প্রক্সি ও জালিয়াতির মত কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছে কতৃপক্ষ। নিরাপদ ও উৎসবমূখর পরিবেশে ভর্তি পরীক্ষা শেষ করতে পারায় বিকেল পাঁচটায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন কর্তৃপক্ষ।

বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শিক্ষক-শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। এর আগে বিকেল ৫ টায় নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ক্যাম্পাসে মিছিল করে শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী।

ইআর/পিএসএস

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও