জাবি ভিসির অপসারণ দাবিতে ঢাবিতে বিক্ষোভ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

জাবি ভিসির অপসারণ দাবিতে ঢাবিতে বিক্ষোভ

ঢাবি প্রতিনিধি ৪:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৯

জাবি ভিসির অপসারণ দাবিতে ঢাবিতে বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসির অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১টায় ডাকসু ভিপি নূরুল হক নূরের নেতৃত্বে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলায় এসে শেষ হয় এবং অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিবাদ সমাবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নূর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র ফেডারেশন, ছাত্র ইউনিয়নের নেতারা এবং সাধারণ শিক্ষার্থীরা।

সমাবেশে ডাকসু ভিপি বলেন, একজন দুর্নীতিবাজ কখনো বিশ্ববিদ্যালয়ের ভিসি হতে পারে না, দুর্নীতিবাজ ভিসি দ্বারা বিশ্ববিদ্যালয় কখনো উপকৃত হবে না বরং অধঃপতন হবে। জাবি শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক, জাবি শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বলতে চাই পদত্যাগ করুন না হলে ভিসিকে দ্রুত অপসারণ করা হোক।

তাছাড়াও শিক্ষিক-শিক্ষার্থীদের হামলাকারী সন্ত্রাসীদের ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান ডাকসু ভিপি।

বিক্ষোভ সমাবেশে অন্যান্য নেতা এবং শিক্ষার্থীরা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবশ্যই পদত্যাগ করতে হবে। তার নির্দেশেই শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। সেখানে হামলা করে ৩৫ জনের বেশি শিক্ষার্থীকে আহত করা হয়েছে। অনতিবিলম্বে এই দুর্নীতিবাজ ভিসিকে পদত্যাগ করতে হবে।

উল্লেখ্য, জাবি ভিসির অপসারণ দাবি এবং ছাত্রলীগের হামলাকে কেন্দ্র করে অনির্দিষ্টকালের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এইচআর

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও