জবির মূলনীতি উধাও, যা বললেন উপাচার্য

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

জবির মূলনীতি উধাও, যা বললেন উপাচার্য

জবি প্রতিনিধি ১২:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

জবির মূলনীতি উধাও, যা বললেন উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রশাসনিক ভবনের ওপরে ‘শিক্ষা, ঈমান ও শৃঙ্খলা’ এই মূলনীতি সম্বলিত যে কাষ্ঠখণ্ড ছিল সেটি উধাও হয়েছে। অথচ বেশ কিছু দিন আগেও প্রশাসনিক ভবনের ওপরে সেটি ছিল। এ নিয়ে সমালোচনা করছেন জবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অনেকে। তবে ভিসি বলছেন, ওই মূলনীতি ছিল কলেজের, বিশ্ববিদ্যালয়ের নয়।

গতকাল রোববার সকালে সরেজমিনে দেখা যায়, প্রশাসনিক ভবনের ওপরে শিক্ষা, ঈমান, শৃঙ্খলা সম্বলিত কাঠের খণ্ডটি নেই। অনেকেই বলছেন, কাঠের খণ্ডটি কিছু দিন আগেও সেখানে ছিল।

প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা বলছেন, যদি ঝড়-বাতাসে সেটি পড়েও গিয়ে থাকে, কিন্তু তা পুনঃস্থাপনের কোনো উদ্যোগ নেই প্রশাসনের।

তবে অনুসন্ধানে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে মূলনীতি শিক্ষা, ঈমান, শৃঙ্খলা সম্বলিত লোগোটি উধাও হয়েছে চলতি বছরের শুরুতে।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তামীমা সুলতানা বলেন, ‘আমরা দেখেছি যে একটা সময় লোগোটি ছিল, এখন সেটি নেই, এটা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অবহেলার কারণে ঘটেছে। প্রশাসনকে আরো সচেতন হতে হবে। ভাবতেই অবাক লাগে, মূলনীতি উধাও হয়ে গেছে কিন্তু প্রশাসনের কোনো মাথা ব্যাথা নেই।

এ বিষয়ে জবি ভিসি ড. মীজানুর রহমান বলেন, ‘সেটি (লোগো) জগন্নাথ ভার্সিটির ছিল না, জগন্নাথ যখন কলেজ ছিল তখনকার, খুলে পড়ে গেছে অনেক আগে, আমরা নতুন করে সেখানে জগন্নাথের লোগো লাগাব।’

জেটিএ/আরপি

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও