রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় মহাসড়ক অবরোধ, আটক ৩

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় মহাসড়ক অবরোধ, আটক ৩

রাবি প্রতিনিধি ৪:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় মহাসড়ক অবরোধ, আটক ৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীকে গতকাল শুক্রবার রাতে ছুরিকাঘাতে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। রাত পৌনে ৮টায় শহীদ হবিবুর রহমান মাঠে এই ঘটনা ঘটে। এর প্রেক্ষিতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে গতকাল রাত ৯টা থেকে ৪টা পর্যন্ত টানা ৭ ঘণ্টা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ফিরোজ আনাম। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। এদিকে একই দাবিতে শিক্ষার্থীরা আজ শনিবার সকাল ১০ থেকে ঢাকা রাজশাহী মহসড়ক অবস্থান করে আন্দোলন করছে। এই ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ।  

আটককৃতরা হলেন- নগরীর তালাইমারী এলাকার জাহিদের ছেলে রুবেল হোসেন (২৪) এবং  শিরোইলের স্থানীয় ছবির হোসেনের ছেলে রিফাত হোসেন। আরেকজনের নাম জানা যায়নি।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা করে ব্যর্থ হয়ে তার মাথায় আঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় তার রগ কাটার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীর পরিচিতরা।

এদিকে শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় রাত ৯ টায় নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলনের এক পর্যায়ে ইতিহাস বিভাগের শিক্ষার্থী কিশোরকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে শিক্ষার্থীরা। এরপর আন্দোলন ব্যাপক হতে থাকে। কিশোর কুমার ফিরে আসলেও আন্দোলন চালিয়ে যায় শিক্ষার্থীরা। পরে রাত ৪ টার দিকে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে ওইদিন মহাসড়ক ছেড়ে যান শিক্ষার্থীর। পরে আবার সকাল ১০টা থেকে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছে তারা। এই প্রতিবেদন লিখা পর্যন্ত আন্দোলন চলছে।

এদিকে ফিরোজ আনামের ছুরিকাঘাতকারীদের শাস্তির দাবিতে শনিবার দুপুরে রংপুরের বদরগঞ্জ থানার ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এছাড়াও খণ্ডখণ্ডভাবে ক্যাম্পাসের কয়েকটি স্থানে বিভিন্ন কর্মসূচী পালন করেছে ।

এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদারে ক্যাম্পাসে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের নেতৃত্বে টহল কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এইচকে/

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও