‘লাখ টাকার এমন অনুষ্ঠান না, প্রধান গেট চাই’

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

‘লাখ টাকার এমন অনুষ্ঠান না, প্রধান গেট চাই’

বেরোবি প্রতিনিধি ১১:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

‘লাখ টাকার এমন অনুষ্ঠান না, প্রধান গেট চাই’

‘লাখ লাখ টাকা খরচ করে প্রতি বছর এমন অনুষ্ঠান চাই না, আমরা একটি প্রধান গেট চাই’। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের দাবিতে এই লেখা সম্বলিত ফেস্টুন হাতে অবস্থান কর্মসূচি পালন করেছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রাফিন হোসেন অনিক।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাত ৮টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী ফেস্টুন হাতে বিশ্ববিদ্যালয়ের ২নং গেটের সামনে এ অবস্থান করেন এই শিক্ষার্থী।

 

 

রাফিন জানায়, আগামীকাল (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয় ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হতে যাচ্ছে। একযুগে পদার্পন করলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের একটা প্রধান গেট নেই, এ বিষয়টা খুবই অবাক করে আমাকে। লাখ লাখ টাকা খরচ করে এত বড় আয়োজন করে প্রতিবছর বিশ্ববিদ্যালয় দিবস, পহেলা বৈশাখ উদযাপন করে প্রশাসন কিন্তু একটা গেট করতে পারেন। আমার দাবি টাকা যদি নাই থাকে একটা অনুষ্ঠান না করে হলেও একটা প্রধান গেট করা হোক।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১১ বছর পার হয়ে ১২ তে পদার্পন করলেও প্রধান ফটক নির্মাণ হয়নি। অথচ বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্লান অনুযায়ী দ্বিতীয় ধাপে প্রধান ফটকসহ বেশকিছু স্থাপনা নির্মাণ হওয়ার থাকলেও এখনো কাজ শুরুই হয়নি।

তাছাড়া বিশেষ উন্নয়ন প্রকল্পের ১০তলা বিশিষ্ট দুটি স্থাপনা শেখ হাসিনা হল ও ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট এর কাজ ২০১৮ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও এখনো ৫ তলার কাজ শেষ হয়নি। স্বাধীনতা স্মারকের কাজ শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসব না হওয়ার পেছনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।

গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে প্রদান ফটকের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের শুধুমাত্র একটি গেট নয়, চারদিকে চারটি গেট হওয়া উচিত। আমরা ইতোমধ্যে ফটক তৈরীর জন্য মাস্টার প্ল্যান গ্রহণ করেছি। আশা করছি খুব শীঘ্রই প্রধানগেটসহ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের প্রতিকৃতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি নির্মাণ কাজ শুরু করা হবে।

এআরই

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও