ছাত্ররাজনীতি নয়, অপরাজনীতি নিষিদ্ধ করতে হবে: ভিপি নূর (ভিডিও)

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

ছাত্ররাজনীতি নয়, অপরাজনীতি নিষিদ্ধ করতে হবে: ভিপি নূর (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

ছাত্ররাজনীতি নয়, সন্ত্রাসনির্ভর অপরাজনীতি নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন ডাকসু ভিপি নূরুল হক নূর। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আবরার ফায়াদসহ সকল ছাত্র হত্যার বিচার, ভারতের সঙ্গে জাতীয় স্বার্থবিরোধী সকল অসম চুক্তি বাতিল ও ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের সন্ত্রাস ও নির্যাতনের বিরুদ্ধে সংহতি সমাবেশ ও গণপদযাত্রায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ভিপি নূর বলেন, ছাত্ররাজনীতি নয়, অপরাজনীতি নিষিদ্ধ করতে হবে। ক্ষমতায় থাকার মাধ্যম হিসেবে যে সন্ত্রাসী ছাত্র রাজনীতির ব্যবহার হয়, সেটা নিষিদ্ধ করতে হবে। ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের সন্ত্রাস ও গুণ্ডামি নিষিদ্ধ করতে হবে।

তিনি বলেন, ছাত্রদের রক্তের ওপর দিয়ে দেশবিরোধী কোনো চুক্তি বাস্তবায়ন করতে দেয়া হবে না।

নূর বলেন, যাদের হাত দিয়ে আবরার হত্যা হয়েছে, তারা নাকি আজ শোক র‌্যালি করেছে। কী হাস্যকর! মূলত তারা ক্যাম্পাসে শোডাউন করে আপনাদের (ছাত্রদের) ভয় দেখাতে চাইছে। ক্যাম্পাসগুলো ছাত্রলীগ টর্চার সেল করে নিজেদের রাজত্ব কায়েম করেছে। আজ ছাত্ররা প্রতিবাদে রাজপথে নেমেছে। ছাত্রলীগের এ সন্ত্রাসী রাজনীতি বন্ধ করতে হবে।

তিনি বলেন, অনেকে দাবি তুলেছেন ছাত্ররাজনীতি বন্ধের। ছাত্রদের আন্দোলনে এদেশ ও দেশের অনেক অর্জন হয়েছে। অতএব, ছাত্ররাজনীতি নয়, সন্ত্রাসনির্ভর অপরাজনীতি বন্ধ করতে হবে।

ছাত্রদের এ পদযাত্রা রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে ভিসি চত্বর, ফুলার রোড, শহীদ মিনার হয়ে আবার রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

এ সময় কোটা সংস্কার আন্দোলনের নেতা, বাম সংগঠনগুলোর নেতাকর্মীসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশের শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্ররা অংশ নেয়।

এসইউজে/আরপি

আরও পড়ুন...
শুক্রবার দুপুরের মধ্যে দাবি না মানলে প্রশাসনিক কার্যক্রম বন্ধের হুমকি
আবরার হত্যায় ছাত্রলীগের শোক র‌্যালি
আবরার হত্যার প্রধান অভিযুক্ত অমিত সাহা গ্রেফতার
আবরার হত্যা: চতুর্থ দিনের মতো আন্দোলনে শিক্ষার্থীরা

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও