শুক্রবার দুপুরের মধ্যে দাবি না মানলে প্রশাসনিক কার্যক্রম বন্ধের হুমকি (ভিডিও)

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

শুক্রবার দুপুরের মধ্যে দাবি না মানলে প্রশাসনিক কার্যক্রম বন্ধের হুমকি (ভিডিও)

এম কবির ১:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসিসহ ১০ দফা দাবি শুক্রবার দুপুর ২টার মধ্যে না মানলে প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার আন্দোলনকারী শিক্ষার্থীরা বুয়েট শহীদ মিনার চত্বরে সংবাদ সম্মেলনে এ কথা জানান।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, দাবি না মানলে তারা বাধ্য হবেন ১৪ অক্টোবর যেন কোনো ভর্তি পরীক্ষা না হয় তার ঘোষণা দিতে।

শিক্ষার্থীরা বলেন, আশা করছি একাডেমিক কাউন্সিল ভর্তি পরীক্ষার বিষয়ে একটি অফিসিয়াল স্টেটমেন্ট দেবে। কারণ আমরা চাই না, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীরা কোনো ধরনের সমস্যায় পড়ুক। শিক্ষার্থীদের ১০ দফা দাবি বিষয়ে প্রশাসন থেকে এখন পর্যন্ত কোনো কিছু অবহিত করা হয়নি, যা অত্যন্ত দুঃখজনক বলেও জানান তারা।

উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কুষ্টিয়া জেলায়। রোববার (৬ অক্টোবর) দিনগত রাত ৮টার দিকে শেরে বাংলা হলের ১০১১নং কক্ষ থেকে কয়েকজন আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে ওই হলের একতলা ও দোতলার মাঝখানের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

অভিযোগ ওঠে, ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে। ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। তারা ডিবি পুলিশের কাছে হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার কথা স্বীকারও করেছেন। এ ঘটনায় বুয়েট ছাত্রলীগের ১১ নেতাকে বহিষ্কারও করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ছবি: ওসমান গণি

এমকে/আরপি

আরও পড়ুন...
আবরার হত্যায় ছাত্রলীগের শোক র‌্যালি
আবরার হত্যার প্রধান অভিযুক্ত অমিত সাহা গ্রেফতার
আবরার হত্যা: চতুর্থ দিনের মতো আন্দোলনে শিক্ষার্থীরা

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও