আবরার হত্যায় ছাত্রলীগের শোক র‌্যালি (ভিডিও)

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

আবরার হত্যায় ছাত্রলীগের শোক র‌্যালি (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যায় শোক র‌্যালি করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এ র‌্যালি শুরু হয়।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এ র‌্যালি মধুর ক্যান্টিন থেকে ভিসি চত্বর, টিএসসি, শহীদ মিনার ও ফুলার রোড হয়ে আবার মধুর ক্যান্টিনে এসে শেষ হয়।

শোক র‌্যালিতে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, ব্যানার ও ফেস্টুন দেখা যায়। যাতে উল্লেখ করা হয়, অপরাধীর কোনো দল নাই, ছাত্রলীগে অপরাধীর স্থান নেই, আবরার হত্যার বিচার চাই, হত্যার রাজনীতি ছাত্রলীগ সমর্থন করে না- ইত্যাদি।

র‌্যালি শুরুর আগে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যাকাণ্ডে আমরা মর্মাহত ও শোকাহত। এ জন্য আজকে আমরা শোক র‌্যালি করছি।

তিনি বলেন, আবরার হত্যায় অভিযুক্তদের অনেকে ছাত্রলীগের পদে ছিল, আমরা তাদের বহিষ্কার করেছি। একই সাথে আইনশৃঙ্খলা বাহিনীকে এই হত্যায় সম্পৃক্ত সকলকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছি। আমরা বরাবরই এমন হত্যার দৃষ্টান্তমূলক বিচার চাই। আমরা কোনো অপরাধকে প্রশ্রয় দেয়ার পক্ষে নই। ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না।

উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কুষ্টিয়া জেলায়। রোববার (৬ অক্টোবর) দিনগত রাত ৮টার দিকে শেরে বাংলা হলের ১০১১নং কক্ষ থেকে কয়েকজন আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে ওই হলের একতলা ও দোতলার মাঝখানের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

অভিযোগ ওঠে, ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে। ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। তারা ডিবি পুলিশের কাছে হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার কথা স্বীকারও করেছেন। এ ঘটনায় বুয়েট ছাত্রলীগের ১১ নেতাকে বহিষ্কারও করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এসইউজে/আরপি

আরও পড়ুন...
আবরার হত্যার প্রধান অভিযুক্ত অমিত সাহা গ্রেফতার
আবরার হত্যা: চতুর্থ দিনের মতো আন্দোলনে শিক্ষার্থীরা

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও