আবরারের বাড়িতে যাচ্ছেন বুয়েট ভিসি

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

আবরারের বাড়িতে যাচ্ছেন বুয়েট ভিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:০০ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

আবরারের বাড়িতে যাচ্ছেন বুয়েট ভিসি

ছাত্রলীগের হাতে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের গ্রামের বাড়িতে যাচ্ছেন উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুধবার সকালে তিনি কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন। আবরারের বাসায় বিকেল ৩টা নাগাদ তিনি পৌঁছাতে পারেন। সেখানে গিয়ে উপাচার্য আবরারের পরিবারকে সমবেদনা জানাবেন এবং তার কবর জিয়ারত করবেন। যদিও ক্যাম্পাসে আবরার ফাহাদের জানাজায় উপস্থিত ছিলেন না ভিসি সাইফুল। এ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যে পড়েন তিনি।

ভিসির একান্ত সচিব (পিএস) কামরুল হাসান পরিবর্তন ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত সোমবার রাতে বুয়েটের কেন্দ্রীয় মসজিদ প্রথম জানাজা শেষে আবরারের মরদেহ কুষ্টিয়ায় নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সকাল ৬টায় কুষ্টিয়া শহরের পিটিটিআই রোডস্থ নিজ বাড়িতে আবরারের মরদেহ পৌঁছলে সেখানে আল-হেরা জামে মসজিদে সকাল সাড়ে ৬টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
কুষ্টিয়ার কুমারখালীর উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গ্রামে তৃতীয় জানাজা শেষে ছাত্রলীগের হাতে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের দাফন সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তিনি শের-ই–বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কুষ্টিয়া জেলায়। রোববার (৬ অক্টোবর) দিনগত রাত ৮টার দিকে শেরে বাংলা হলের ১০১১নং কক্ষ থেকে কয়েকজন আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে ওই হলের একতলা ও দোতলার মাঝখানের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

অভিযোগ ওঠেছে, ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে। ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। তারা ডিবি পুলিশের কাছে হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার কথা স্বীকারও করেছেন। এ ঘটনায় সম্পৃক্ত ১১ জনকে ছাত্রলীগ বহিষ্কারও করেছে।

এ ঘটনায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১০ ছাত্রলীগ নেতাকে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আরপি/

আড়ও পড়ুন...
এটা অবশ্যই পরিকল্পিত হত্যাকাণ্ড: আবরারের বাবা
আবরার মারা গেছে, আমি ওই দফায় বেঁচে ফিরেছি
আবরার হত্যা: তৃতীয় দিনেও আন্দোলনে শিক্ষার্থীরা
আবরার হত্যা: তৃতীয় দিনেও আন্দোলনে শিক্ষার্থীরা (ভিডিও)
১০ দফা দাবিতে আন্দোলনে বুয়েটের শিক্ষার্থীরা

 

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও