আবরার হত্যা: তৃতীয় দিনেও আন্দোলনে শিক্ষার্থীরা (ভিডিও)

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

আবরার হত্যা: তৃতীয় দিনেও আন্দোলনে শিক্ষার্থীরা (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:১২ পূর্বাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের ঘটনায় আজ বুধবার তৃতীয় দিনের মতো আন্দোলনে নেমেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকেই বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হতে থাকেন সাধারণ শিক্ষার্থীরা। সেখানে বিশ্ববিদ্যালয়টির শিক্ষকদের যোগ দিতে দেখা যায়।

মঙ্গলবার রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের ৮ দফা দাবি নিয়ে বোঝাপড়া হয়। বোঝাপড়ার এক পর্যায়ে ছাত্রদের সকল দাবি পর্যায়ক্রমে মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন ভিসি।

এর পরও আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে সন্তোষ দেখা যায়নি। উল্টো ধারা বুধবার সকালে নতুন কর্মসূচি ঘোষণা দেবেন বলে গণমাধ্যমকে জানান। আন্দোলনকারী শিক্ষার্থীরা একপর্যায়ে ভিসির বাসভবনে তালা খুলে দিলেও আবরার হত্যার বিচার ও আট দফা দাবি মেনে নেওয়ার বিষয়টি নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেন।

এদিকে, আবরার হত্যাকাণ্ডের ঘটনায় হত্যার বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এবং রাজু ভাস্কর্যের আশপাশে আন্দোলনকারী ছাত্রদের জড়ো হতে দেখা যায়। তবে এখন পর্যন্ত স্লোগান দিয়ে মিছিল শুরু করেননি তারা।

শিক্ষার্থীরা মঙ্গলবার ঘোষণা দেন, আবরার হত্যার বিচার ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধসহ ৮ দফা দাবি মেনে না নিলে এই আন্দোলন রাজপথ পর্যন্ত গড়াবে।

এসএস/আরপি

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও