আবরার হত্যায় জিডি! ক্ষুব্ধ শিক্ষার্থীরা

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

আবরার হত্যায় জিডি! ক্ষুব্ধ শিক্ষার্থীরা

সচিবালয় প্রতিবেদক ৮:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

আবরার হত্যায় জিডি! ক্ষুব্ধ শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে থানায় জিডি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আবরার হত্যার ঘটনায় বিচার হবে এই কথা বলে প্রথম পদক্ষেপ হিসেবে জিডি করা হয়েছে এমন বিষয় ছাত্রদের সামনে প্রভোস্টের পক্ষ থেকে জানানো হলে এতে বিক্ষুব্ধ হয়ে পড়েন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, একটি মোবাইল হারিয়ে গেলেও জিডি হয়। সেখানে বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার ঘটনায় শুধুমাত্র সিডি কেন? এমন প্রশ্ন তুলে বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে তারা।

শিক্ষার্থীদের দাবি, আবরার হত্যার ঘটনায় ভিডিও ফুটেজ তাদেরকে দিতে হবে। এবং দায়িত্বে অবহেলার কারণে প্রভোস্টসহ সংশ্লিষ্টদের গ্রেফতার করতে হবে।

এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে বার বার তাদেরকে আশ্বস্ত করা হলেও তা মিথ্যা আশ্বাস বলে উড়িয়ে দেয় শিক্ষার্থীরা। এরপর শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের শেরে বাংলা হল থেকে বের করে দিয়ে হলের মূল ফটকের গেট লাগিয়ে দেয়া হয় ছাত্রদের পক্ষ থেকে।

উল্লেখ্য, আবরারের বাড়ি কুষ্টিয়া জেলায়। রোববার (৬ অক্টোবর) দিনগত রাত ৮টার দিকে বুয়েটের শের-ই বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে কয়েকজন আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে শের-ই বাংলা হলের একতলা ও দুই তলার মাঝখানের সিঁড়ি থেকে আবরারের মরদেহ উদ্ধার করা হয়।

এসএস/এইচআর

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও