ছাত্রলীগ দ্বন্দ্বে ইবিতে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

ছাত্রলীগ দ্বন্দ্বে ইবিতে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা

ইবি প্রতিনিধি- ১০:১৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

ছাত্রলীগ দ্বন্দ্বে ইবিতে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা

আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সকল প্রকার রাজনৈতিক ছাত্র সংগঠনের সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শনিবার ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ও দায়িত্ব প্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সূত্র মতে, গতকাল শুক্রবার বিকেলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব ক্যাম্পাসে আসলে লাঠি সোটা ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া দেয় পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। পরে ক্যাম্পাস থেকে পালিয়ে প্রধান ফটকের কাছে আশ্রয় নেয় সম্পাদক।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে শনিবার ক্যাম্পাসে কেন্দ্র ঘোষিত কর্মসূচির ডাক দেয় ছাত্রলীগের উভয় গ্রুপ। এ পরিস্থিতিতে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় ক্যাম্পাসে সকল রাজনৈতিক দলের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। একই সাথে প্রত্যেক শিক্ষার্থীকে স্ব-স্ব আইডি কার্ড সাথে রাখতে বলা হয়েছে ওই বিবৃতিতে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় রাজনৈতিক দলের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।’

এআর/এফএ

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও