শাবি ভিসির বিরুদ্ধে মামলা

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

শাবি ভিসির বিরুদ্ধে মামলা

দিপু সিদ্দিকী, সিলেট ব্যুরো ২:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

শাবি ভিসির বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২ বছর মেয়াদী স্বাস্থ্য বীমার বৈধতা চ্যালেঞ্জ করে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদসহ ৫ জনের বিরুদ্ধে সিলেটের সিনিয়র সহকারী জজ সদর আদালতে পৃথক মামলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল হাই ও পেট্রোলিয়াম ও মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এ মামলা করেন। মামলায় ভিসি ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার, হিসাব পরিচালক ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর এমডিকে বিবাদী করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়, গত ফেব্রুয়ারি মাস থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক কর্মকর্তাদের বেতনের টাকা থেকে স্বাস্থ্য বীমার নামে ২৭১ টাকা করে কেটে রাখছেন। স্বাস্থ্য বীমার ব্যাপারে বাদীদের আপত্তি সত্ত্বেও কর্তৃপক্ষ টাকা কেটে রাখছে। ফলে এর বৈধতা চ্যালেঞ্জ করে মামলা করেন তারা।

মামলার বাদী পক্ষের আইনজীবী এ এইচ ইরশাদুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে এ ধরনের স্বল্পকালীন স্বাস্থ্য বীমার ব্যবস্থা হয়নি। পাশাপাশি এ বীমা জোর করে চাপিয়ে দেওয়া হচ্ছে। এ কারণে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এ বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর মামলা হলেও বিষয়টি এতদিন গোপন ছিল। আজ সোমবার বিশ্ববিদ্যালয় সূত্র পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিএস/আরপি

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও