পরীক্ষা চলাকালীন ফ্যান খুলে পড়ে জবি ছাত্র আহত

ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০ | ৭ মাঘ ১৪২৬

পরীক্ষা চলাকালীন ফ্যান খুলে পড়ে জবি ছাত্র আহত

জবি প্রতিনিধি ৭:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

পরীক্ষা চলাকালীন ফ্যান খুলে পড়ে জবি ছাত্র আহত

পরীক্ষা চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ক্লাসরুম থেকে ঘুর্ণায়মান ফ্যান (বৈদ্যুতিক পাখা) ভেঙে পড়ে সোহেল রানা নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন।

তাকে উদ্ধার করে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় ইসলামিক স্টাডিজ বিভাগের ৪০৩নং ক্লাসরুমে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালে এ দুর্ঘটনা ঘটে। আহত সোহেল রানা ১১তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।

জানা যায়, পরীক্ষা শুরুর কিছু সময় পর আনুমানিক ১০টার দিকে বিকট শব্দে ফ্যানটি খুলে সোহেল রানার মাথায় পড়ে, এতে সে গুরুতর আহত হয়। এসময় তার মাথা এবং চোখ মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নুরুল আমিন পরিবর্তন ডটকমকে বলেন, আহত শিক্ষার্থীকে আমরা পাশের ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে ভর্তি করেছি। তার সিটিস্ক্যান করা হয়েছে। সে এখন ভালো আছে। চিকিৎসকগণ সে শঙ্কামুক্ত বলে জানিয়েছেন।

ফ্যান খুলে পড়ার বিষয়ে তিনি বলেন, এ ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো পরিবর্তন করে নতুন ফ্যান দেয়া হয়েছে। তখন এ ফ্যানটাতে কোনো ত্রুটি ধরা পড়েনি।

জেটিএ/এইচআর

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও