বেরোবিতে ‘বঙ্গবন্ধু পরিষদ’ নেতার কক্ষে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বেরোবিতে ‘বঙ্গবন্ধু পরিষদ’ নেতার কক্ষে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি

বেরোবি সংবাদদাতা ৮:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

বেরোবিতে ‘বঙ্গবন্ধু পরিষদ’ নেতার কক্ষে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহকারি অধ্যাপক মশিউর রহমানের কক্ষে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনাল’স এর উপ-উপাচার্য আবুল কাশেম মজুমদারকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালকে সদস্য সচিব করে কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমাদানের নির্দেশ দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

জানা যায়, বুধবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহকারি অধ্যাপক মশিউর রহমানে অফিসকক্ষে ব্যাপক ভাংচুর করে দুবৃত্তরা। এঘটনায় তিনি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে, হামলার আগেরদিন বুধবার গণিত বিভাগের সেকশন অফিসার আনোয়ার হোসেন নামে এক কর্মকর্তাকে লাঞ্ছিত করাসহ হুমকি দেয়ার অভিযোগ অভিযোগ ওঠে বঙ্গবন্ধু পরিষদের এই নেতার বিরুদ্ধে।

এমএ/এইচকে

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও