রাবির ভর্তি পরীক্ষার আবেদন মঙ্গলবার থেকে শুরু

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

রাবির ভর্তি পরীক্ষার আবেদন মঙ্গলবার থেকে শুরু

রাবি প্রতিনিধি ৬:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০১৯

রাবির ভর্তি পরীক্ষার আবেদন মঙ্গলবার থেকে শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন শুরু হচ্ছে  মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে।  আবেদন করা যাবে আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। আগামী ২০-২২ অক্টোবর তিনটি ইউনিটে (এ, বি ও সি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেবল ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) প্রকাশিত নিয়মাবলী অনুসরণ করে সংশ্লিষ্ট ইউনিটে প্রাথমিক আবেদন করতে হবে।

আবেদনের জন্য মানবিক থেকে পাশ করা ভর্তীচ্ছুকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৩ সহ ন্যুনতম ৭, বাণিজ্যে জিপিএ-৩.৫সহ ন্যুনতম ৭.৫০ ও বিজ্ঞান বিভাগেন্যুনতম জিপিএ-৩.৫ সহ ৮ পয়েন্ট পেতে হবে। একজন ভর্তীচ্ছুকে প্রথমে ৫৫ টাকা দিয়ে প্রাথমিক আবেদন করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে ইউনিট প্রতি ৩২ হাজার ভর্তীচ্ছু চূড়ান্ত আবেদনের সুযোগ পাবেন। সুযোগপ্রাপ্তদের পরবর্তীতে এক হাজার ৩২০ টাকা ফি জমা দিতে হবে।

১৭ থেকে ৩০ সেপ্টেম্বর চূড়ান্ত আবেদন করা যাবে। আবেদনের নিয়মাবলী এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। চলতি শিক্ষাবর্ষে ৬০ নম্বরের এমসিকিউ ও ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমএইচ

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও