চবি ছাত্রলীগের সভাপতি রুবেল, সম্পাদক ইকবাল

ঢাকা, ৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

চবি ছাত্রলীগের সভাপতি রুবেল, সম্পাদক ইকবাল

চবি প্রতিনিধি ১০:১০ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

চবি ছাত্রলীগের সভাপতি রুবেল, সম্পাদক ইকবাল

দীর্ঘ ১৯ মাস অপেক্ষার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় সংসদ। এতে রেজাউল হক রুবেলকে সভাপতি এবং ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

শনিবার দিবাগত রাতে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক বছর মেয়াদে এই কমিটি দেয়া হয়েছে এবং খুব দ্রুত সময়ে পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রীয় সেলে পাঠানোরও নির্দেশনা দেয়া হয়েছে।

জানা যায়, সভাপতি রেজাউল হক রুবেল বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০০৬-০৭ সেশনের ছাত্র। তার বাড়ি ফেনীতে। তিনি চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১০-১১ সেশনের ছাত্র। তার বাড়ি নোয়াখালীতে। ইবকাল হোসেন টিপু শাখা ছাত্রলীগের সাবেক উপ গ্রন্থনা বিষয়ক সম্পাদক ছিলেন।

এর আগে ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরে ২০১৬ সালে আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক রেখে ২৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

তবে বার বার নিজেদের মধ্যে সংঘর্ষে জরিয়ে পরায় কমিটি গঠনের পর দুইবার স্থগিতাদেশ দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। সর্বশেষ ২০১৭ সালের ৪ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ অনির্দিষ্টকালের জন্য চবি ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে। এর পর ২০১৭ সালে ৬ ডিসেম্বর স্থগিত কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর ১৯ মাস পর এ ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হলো।

এদিকে, কমিটি পেয়ে উচ্ছ্বসিত নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা। নতুন নেতাদের অভিনন্দন জানিয়ে মিছিল করেছেন তারা।

এফআর/আরপি

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও