শিক্ষকের গায়ে কেরোসিন নিক্ষেপ, চবি শিক্ষক সমিতির উদ্বেগ

ঢাকা, ৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

শিক্ষকের গায়ে কেরোসিন নিক্ষেপ, চবি শিক্ষক সমিতির উদ্বেগ

চবি প্রতিনিধি ৫:১৯ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০১৯

শিক্ষকের গায়ে কেরোসিন নিক্ষেপ, চবি শিক্ষক সমিতির উদ্বেগ

চট্টগ্রামে অধ্যাপক ড. মাসুদ মাহমুদকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে গায়ে কেরোসিন ঢেলে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অপরাধীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ এবং একই সঙ্গে রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের প্রতি অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিও জানায় চবি শিক্ষক সমিতি।

বুধবার চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষারিত গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতি এসব দাবি জানানো হয়।

অধ্যাপক ড. মাসুদ মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে সদ্য অবসরপ্রাপ্ত অধ্যাপক। বর্তমানে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

বিবৃতিতে বলা হয়, ড. মাসুদ মাহমুদের বিরুদ্ধে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ধারাবাহিকভাবে  মর্যাদা হানিকর নানা ফৌজদারি অপরাধমূলক কর্মকাণ্ড করে যাচ্ছে। এরই অংশ হিসেবে গত ২ জুন কিছু শিক্ষার্থী ওই প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ড. মাসুদ মাহমুদকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে গায়ে কেরোসিন ঢেলে দেয়।

একজন প্রবীণ বিশ্ববিদ্যালয় শিক্ষকের সাথে এহেন ঘৃণ্য ও পৈশাচিক কর্মকাণ্ড অতীব নিন্দনীয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সংশ্লিষ্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অপরাধীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছে। একই সঙ্গে রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের প্রতি অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাচ্ছে।

এইচআর

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও