ইবির আইন বিভাগে নতুন সভাপতি নূরুন নাহার

ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬

ইবির আইন বিভাগে নতুন সভাপতি নূরুন নাহার

ইবি প্রতিনিধি ৫:৩৬ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

ইবির আইন বিভাগে নতুন সভাপতি নূরুন নাহার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন অধ্যাপক ড. নূরুন নাহার। সাবেক সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় জেষ্ঠতার ভিত্তিতে তিনি এ পদে দায়িত্ব পান।

বিভাগ সূত্রে জানা যায়, সাবেক সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার ড. নূরুন নাহার নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেন। আগামী তিন বছরের জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহনের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ তাকে অভিনন্দন জানান।

অধ্যাপক ড. নূরুন নাহার বলেন, বিভাগের সভাপতির দায়িত্ব অনেক বড় দায়িত্ব। সবাইকে সাথে নিয়ে বন্ধুত্বপূর্ণ পরিবেশে কাজ করতে চাই। এ কাজ সঠিকভাবে পালনের জন্য সবার সহযোগিতা ও আন্তরিকতাও কামনা করেন তিনি।

ড. নূরুন নাহার ২০০০ সালের আগস্ট মাসে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন তিনি। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী ডিন, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক শিক্ষকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

আইআর/টিএটি