অপপ্রচার নিয়ে চবি শিক্ষক সমিতির উদ্বেগ

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

অপপ্রচার নিয়ে চবি শিক্ষক সমিতির উদ্বেগ

চবি প্রতিনিধি ৪:৩৯ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

অপপ্রচার নিয়ে চবি শিক্ষক সমিতির উদ্বেগ

সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন লিফলেট ও  সামাজিক যোগাযোগ মাধ্যমে উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভিন্ন শিক্ষকদের নামে অপপ্রচারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে চবি শিক্ষক সমিতি।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

অপপ্রচারের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ইমেজ প্রশ্নবিদ্ধ উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা অক্ষুন্ন রাখার স্বার্থে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল এবং সংযত আচরণ করার আহ্বান জানানো হয় বিবৃতিতে।

এতে বলা হয়, সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতিতে শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে। বিশ্ববিদ্যালয়ের ইমেজ দেশে-বিদেশে মারাত্মকভাবে প্রশ্নবিদ্ধ হচ্ছে। এহেন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা অক্ষুন্ন রাখার স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ও সংযত আচরণ করার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছে। 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাকির হোসেন বলেন, উপাচার্যের মেয়াদের শেষের দিকে এসে সাম্প্রতিক সময়ে লিফলেটসহ বিভিন্নভাবে একে অন্যের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে।  ফলে বিশ্ববিদ্যালয়ের সম্মানহানি হচ্ছে। এসব কারণে আমরা শিক্ষক সমিতি উদ্বেগ প্রকাশ করেছি। আশাকরি এসব অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

পিএসএস