বেরোবিতে মোটরসাইকেল চুরির ঘটনায় প্রশাসনিক ভবনে তালা

ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

বেরোবিতে মোটরসাইকেল চুরির ঘটনায় প্রশাসনিক ভবনে তালা

মোবাশ্বের আহমেদ, বেরোবি প্রতিনিধি ৮:১৯ অপরাহ্ণ, মে ১৩, ২০১৯

বেরোবিতে মোটরসাইকেল চুরির ঘটনায় প্রশাসনিক ভবনে তালা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১ টায় প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়া হয়। এসময় বিভিন্ন স্লোগান দিয়ে অবস্থান কর্মসূচি পালন করে তারা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে তালা খুলে দেয় শিক্ষার্থীরা।

জানা যায়, গত ৮মে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে শিক্ষার্থী মারুফ ভূঁইয়ার একটি মোটরসাইকেল চুরি হয়ে যায়। চুরির পরপরই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটি লিখিত অভিযোগ করেন তিনি। কিন্তু চারদিন অতিবাহিত হলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভুক্তভোগী মারুফ ভূঁইয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সিসি ক্যামেরা থাকলেও তা অকার্যকর, ক্যাম্পাসে কোন ধরণের নিরাপত্তা নেই। আমি চাই অতিদ্রুত আমার মোটরসাইকেল ফেরত দেওয়া হোক।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালের মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তারা রিসিভ করেননি।

এদিকে মোটরসাইকেল চুরির বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধানকে আহবায়ক ও সহকারী প্রভোস্ট সাখাওয়াত হোসেনকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

মোটরসাইকেল চুরির অভিযোগ পাওয়ার পর থেকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কমিটির আহবায়ক তাবিউর রহমান প্রধান।

পিএসএস