‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্র রাজনীতি করতে হবে’

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্র রাজনীতি করতে হবে’

জবি প্রতিনিধি ১১:২৮ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্র রাজনীতি করতে হবে’

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্র রাজনীতি করতে হবে। শিক্ষাকে বাদ দিয়ে ছাত্র রাজনীতি করলে উজ্জ্বল ভবিষ্যৎ প্রত্যয় হবে না।

শনিবার (২০ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটরিয়ামে জবিস্থ লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ কর্তৃক আয়োজিত নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতি করতে হবে। ছাত্রলীগের আদর্শকে ধারণ করে সঠিক পথে জীবন গড়ে তুলতে হবে।

এ সময় মন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, পৃথিবীতে যা কিছু সুন্দর, মঙ্গলময় তা কখনো থেমে থাকে না। সুন্দরের প্রতি আকৃষ্ট ও সত্যের প্রতি অটল থেকে জীবন গড়ার সোনালী সংগ্রাম উদ্যয় নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে। তোমরা ভবিষ্যতের প্রতীক। তোমাদের প্রতি আমার আহবান সীমার মধ্য থেকে অসীমকে অর্জন করে জীবন গড়ার হাতিয়ার গড়ে তুলো। জ্ঞানের রাজ্যে অবাধ বিচরণই শিক্ষা।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, তোমরা যারা বিশ্ববিদ্যালয় থেকে জ্ঞান অর্জন করেছো, আগামী দিনে আলোকিত মানুষ হয়ে পরিবার, সমাজ, দেশ ও জাতিকে আলোকিত করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি কর্মকমিশনের সদস্য হামিদুল হক, রূপালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান, পরিবেশ অধিদপ্তরের পরিচালক হামিদুল হক, ঢাকাস্থ লালমনিরহাট জেলা সমিতির সভাপতি শফিউল আলম প্রধান।

জবিস্থ লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি মিঠুন মিয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক নূর-এ- সিদ্দিকীর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবির রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেজবাহ-উল-আলম লেখক ও সিনিয়র সাংবাদিক মাহবুব কামাল, সাবেক ছাত্রনেতা রেজাউল গণি রানা, মিজানুর রহমান মিজান, খন্দকার আসাদুজ্জামান ও লালমনিরহাট ছাত্রকল্যাণের সদস্যরা।

অনুষ্ঠানে নবাগত ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

জেটিএ/এআরই