হাবিপ্রবিতে স্থাপত্যবিদ্যা বিভাগের প্রকল্প প্রদর্শনী সমাপ্ত

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

হাবিপ্রবিতে স্থাপত্যবিদ্যা বিভাগের প্রকল্প প্রদর্শনী সমাপ্ত

হাবিপ্রবি প্রতিনিধি ৮:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

হাবিপ্রবিতে স্থাপত্যবিদ্যা বিভাগের প্রকল্প প্রদর্শনী সমাপ্ত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্থাপত্যবিদ্যা বিভাগের প্রকল্প (প্রজেক্ট) প্রদর্শনী শেষ হচ্ছে আজ সোমবার। দুদিনব্যাপী এ প্রদর্শনী গতকাল রোববার থেকে শুরু হয়।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) দ্বিতীয় তলায় স্থাপত্য বিভাগের উদ্যোগে  প্রকল্প ‘স্থাপত্য অনুরণন’-এর প্রদর্শনী শুরু হয়। প্রদর্শনীতে বিভিন্ন ক্যাটাগরির অধীনে প্রায় ২০০টি প্রকল্প প্রদর্শন করা হয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি, শিক্ষক, কর্মকর্তাদের হাউজিং ডিজাইন, শহীদ মিনার চত্বর, ঐতিহাসিক কান্তজিও মন্দিরের ডিজাইন, কালচারাল সেন্টার, শপিং কমপ্লেক্সসহ বিভিন্ন শহর, দালানকোঠা এবং বিখ্যাত ব্যক্তিদের প্রতিকৃতি প্রদর্শন করা হয় এ প্রদর্শনীতে।

প্রদর্শনী দেখতে আসা এক দর্শনার্থী আবু বকর বলেন, স্থাপত্যবিদ্যার এমন কাজে আমি মুগ্ধ হয়েছি। তাদের এমন কাজের মাধ্যমে এগিয়ে যাবে হাবিপ্রবি।   

চতুর্থ বর্ষের শিক্ষার্থী আনাস বলেন, আমরা প্রতিবছরের মতো এ বছরেও স্থাপত্যবিদ্যার প্রদর্শনী করছি। প্রদর্শনীর মাধ্যমে আমাদের  লাইফ স্টাইল, আমাদের চিন্তাধারা মানুষের মধ্যে শেয়ার করতে চাই। এগুলো আমাদের একাডেমিক কার্যক্রম, আমরা সংরক্ষণে রেখে ছিলাম।

এমএ