আন্দোলনে কেন নেই, জানালেন লিটন নন্দী

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

আন্দোলনে কেন নেই, জানালেন লিটন নন্দী

পরিবর্তন প্রতিবেদক ৩:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

আন্দোলনে কেন নেই, জানালেন লিটন নন্দী

ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েও সোমবার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নেই প্রগতিশীল ছাত্র ঐক্যের পরাজিত ভিপি প্রার্থী লিটন নন্দী।

এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। জোটের বাকিরা সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

কর্মসূচিতে লিটন নন্দীর না থাকার বিষয়ে তারা সাংবাদিকদের জানান, লিটন নন্দী হয়তো অসুস্থ। এজন্যই অবস্থান কর্মসূচিতে আসতে পারেননি।

লিটন নন্দীর অবস্থান পরিবর্তন ডটকমের কাছে আরও পষ্ট করেন স্বতন্ত্র জোট প্যানেলের পরাজিত ভিপি প্রার্থী অরণী সেমন্তী খান, ‘লিটন নন্দী বোধহয় অসুস্থ, আমি শিওর না। তবে, তার প্যানেলের প্রতিনিধিরা আন্দোলনে রয়েছেন।’

এরপর থেকে একাধিকবার যোগাযোগ করেও লিটন নন্দীকে পাওয়া যাচ্ছিল না। অবশেষে দুপুর সোয়া ৩টার দিকে তাকে ফোনে পাওয়া যায়।

পরিবর্তন ডটকমকে লিটন নন্দী জানান, তার মা অসুস্থ। এজন্য পূর্বঘোষিত ভিসি কার্যালয়ের সামনের অবস্থান কর্মসূচিতে যেতে পারেননি।

তিনি আরও বলেন, ‘হঠাৎ আমার মায়ের রক্তচাপ বেড়ে গেছে। তাকে নিয়ে হাসপাতালে এসেছি। এখানকার কাজ শেষ করেই কর্মসূচিতে অংশ নেব।’

ঘোষণা দিলেও সোমবার কর্মসূচিতে হাজির হননি নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর। তবে, কেন তিনি যাননি, এখনও জানা সম্ভব হয়নি।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসুর নির্বাচন হয়। ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই ব্যাপক কারচুপির দাবি করে শুধুমাত্র ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের প্রার্থীরা এই নির্বাচন বর্জন করেন।

পরে ঘোষিত ফলাফলে দেখা গেছে, ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর এবং জিএস পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিজয়ী হয়েছেন।

এরপর থেকে ফলাফল প্রত্যাখ্যান করে ছাত্রলীগ ছাড়া সবাই পুনর্নির্বাচন চেয়ে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

পিএসএস/আইএম

আরও পড়ুন...
লিটন নন্দীও ‘অসুস্থ’, কর্মসূচিতে অনুপস্থিত