চবিতে সিইউডিএসের মাসব্যাপী বিতর্ক কর্মশালা শুরু সোমবার

ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

চবিতে সিইউডিএসের মাসব্যাপী বিতর্ক কর্মশালা শুরু সোমবার

চবি প্রতিনিধি ৮:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

চবিতে সিইউডিএসের মাসব্যাপী বিতর্ক কর্মশালা শুরু সোমবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মাসব্যাপী বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা আয়োজন করেছে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস)।

পঞ্চদশ বারের মতো আয়োজিত এ কর্মশালা সোমবার (১৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে। চলবে আগামী ১৮ই মার্চ পর্যন্ত।

কর্মশালায় সর্বমোট ১০৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনটির সভাপতি হিমাদ্রি শেখর নাথ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এই বিতর্ক কর্মশালায় বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়া কর্মশালায় 'মাইগ্রেশন, রিফিউজি এবং ডায়াস্পোরা' বিষয়ে ক্লাস নিবেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ।

সংবিধান, মানবাধিকার ও বাংলাদেশের আইনি ব্যবস্থা' বিষয়ে ক্লাস নিবেন সিইউডিএস এর মডারেটর ও আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান।

'উচ্চারণ ও যোগাযোগ' বিষয়ে ক্লাস নিবেন ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর সুকান্ত ভট্টাচার্য।

পাবলিক স্পিকিং ও উপস্থাপনায় প্রশিক্ষণ প্রদান করবেন 'টেন মিনিট স্কুল' এর সাবেক প্রধান নির্দেশক এবং 'ব্র্যাক এডুকেশন প্রোগ্রাম' এর ডেপুটি ম্যানেজার সাবেক নন্দিত বিতার্কিক সাকিব বিন রশীদ।

তিনি আরো বলেন, কর্মশালায় বাংলা বিতর্কের প্রশিক্ষণ প্রদান করবে বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) এর যুগ্ম সম্পাদক, সাবেক বিতার্কিক জিহাদ আল মেহেদী এবং ইংরেজী বিতর্কের প্রশিক্ষণ প্রদান করবেন বাংলাদেশ ডিবেট কাউন্সিল (বিডিসি) এর চেয়ারপার্সন, ইন্ডিপেন্ডেট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেট ক্লাবের সাবেক প্রেসিডেন্ট ফারদিন আমিন।

এফআর/এএসটি