চাকরির জন্য টাকা নেয়ায় ইবি কর্মকর্তাসহ বরখাস্ত ২

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

চাকরির জন্য টাকা নেয়ায় ইবি কর্মকর্তাসহ বরখাস্ত ২

ইবি প্রতিনিধি ১০:৪৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

চাকরির জন্য টাকা নেয়ায় ইবি কর্মকর্তাসহ বরখাস্ত ২

চাকরি দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তাসহ দু’জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সোমবার রাতে তাদের বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তারা হলেন, আইন ও শরীয়াহ অনুষদের সহকারী রেজিস্ট্রার উমর আলী ও গাড়িচালক মুন্সি তারিকুল ইসলাম।

পরে বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিস থেকে এ সংক্রান্ত বার্তা পাঠানো হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের হার্ডওয়ার এবং নেটওয়ার্ক টেকনিশিয়ান পদে চাকরির লোভ দেখিয়ে উমর আলী ও তারিকুল চেকের মাধ্যমে মামুনুর রশিদ নামে এক চাকরি প্রার্থীর কাছ থেকে ১১ লাখ ৪০ হাজার টাকা নিয়েছেন।

গতকাল সোমবার সকালে রাজশাহী জেলার তানোর উপজেলার অমৃতপুর গ্রামের মামুনুর রশিদ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারীর কাছে এই দু’জনের নামে লিখিত অভিযোগ দেন।

তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে তাদের দু’জনকে বরখাস্তের নির্দেশ দেন তিনি।

বর্তমানে ওই টাকা উমর আলীর অগ্রণী ব্যাংক লিমিটেড, ইবি শাখায় সঞ্চয়ী হিসাব নম্বরে (০২০০০০৩০৯০৬৩৩) জমা আছে।

এদিকে, ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে আহ্বায়ক করা হয়েছে।

এ ছাড়া সদস্য হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচএম আলী হাসানকে সদস্য সচিব করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ বলেন, ‘প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

আইআর/আইএম