ছাত্রলীগের সংঘাতের আশঙ্কায় ঈদের ছুটিতে শাবির হল বন্ধ

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

ছাত্রলীগের সংঘাতের আশঙ্কায় ঈদের ছুটিতে শাবির হল বন্ধ

শাবি প্রতিনিধি ৮:৪২ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

ছাত্রলীগের সংঘাতের আশঙ্কায় ঈদের ছুটিতে শাবির হল বন্ধ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী ১৯ আগস্ট রোববার থেকে ৩০ আগস্ট পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। শাখা ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের মধ্যে দ্বন্দ্বের কারণে সংঘাতের আশঙ্কায় ছুটিকালীন সময়ে সবগুলো আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৯ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। পাশাপাশি আবাসিক হলগুলোও বন্ধ থাকবে। এমতাবস্থায় ১৯ আগস্ট সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে। ১ সেপ্টেম্বর হলগুলো খুলে দেয়া হবে। তবে ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি থাকায় আগামী ২ সেপ্টেম্বর থেকে পূর্বনির্ধারিত যথারীতি ক্লাস-পরীক্ষা চলবে।

এদিকে আগামী রোববার থেকে ছুটি শুরু হলেও শুক্র ও শনিবার (১৭ ও ১৮ আগস্ট) সাপ্তাহিক ছুটি হওয়ায় প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ইতোমধ্যে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন শিক্ষার্থীরা। এতে ক্যাম্পাস অনেকটাই ফাঁকা হয়ে গেছে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেন, ‘শাখা ছাত্রলীগের মধ্যে গ্রুপিং রাজনীতির আধিক্যের ফলে যে কোনো সময় সংঘাতের আশঙ্কা রয়েছে। তাই আমরা প্রক্টর ও সব আবাসিক হলের প্রভোস্টদের সাথে আলোচনা করে হলগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। মূলত শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আগামী ১৯ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল বন্ধ থাকবে।’

এমএ/এএল