শাবিতে আমেরিকায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

শাবিতে আমেরিকায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

শাবি প্রতিনিধি ৭:০৮ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৮

শাবিতে আমেরিকায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’র উদ্যোগে আমেরিকায় উচ্চশিক্ষা গ্রহণ নিয়ে ‘টক উইথ ইউএস অ্যাম্বাসি ফর হায়ার স্টাডি ইন আমেরিকা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাব বিভিন্ন ধরণের ক্যারিয়ার বিষয়ক প্রোগ্রামের আয়োজন করে আসছে। তারা বিভিন্ন সেমিনার, কর্মশালা, জব ফেস্ট এর মতো প্রোগ্রামের আয়োজন করে, যা সত্যিই শিক্ষার্থীদের জন্য উপকারী। আমি তাদের এই কর্মকাণ্ডকে সাধুবাদ জানাই। এছাড়া বিদেশে গবেষণা ও উচ্চশিক্ষার গ্রহণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন তিনি।’

এছাড়া সেমিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আমেরিকান দূতাবাসের ‘কালচারাল অ্যাফেয়ার্স অফিসার ফর এডুকেশন এন্ড এক্সচেঞ্জ’ বিষয়ক কর্মকর্তা কেলি র‌্যায়ন ও আমেরিকান দূতাবাসের ছাত্র উপদেষ্টা এবং প্রচার সমন্বয়ক একিউএম মুশফিক হাসান। আমেরিকাতে উচ্চশিক্ষা নিতে কি কি প্রয়োজন, কিভাবে উচ্চশিক্ষার জন্য আবেদন করতে হয়, আইএলটিএস, জিআরই, টোফেলসহ আমেরিকাতে উচ্চশিক্ষার সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন তাঁরা।

সংগঠনের সভাপতি শারমিন সুলতানা মিমির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ইনস্টিটিউশনাল কোয়ারিটি এস্যুরেন্স সেল’ (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামসহ আরো অনেকে।
 
এমএ/আরজি