বেরোবি কর্মচারীদের শীতকালীন ইউনিফর্ম গ্রীষ্মকালে বিতরণ!

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

বেরোবি কর্মচারীদের শীতকালীন ইউনিফর্ম গ্রীষ্মকালে বিতরণ!

বেরোবি প্রতিনিধি ৩:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৮

print
বেরোবি কর্মচারীদের শীতকালীন ইউনিফর্ম গ্রীষ্মকালে বিতরণ!

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এমএলএসএস পদে কর্মরত নারী কর্মচারীদের মধ্যে শীতকালীন ইউনিফর্ম বিতরণ করা হয়েছে গ্রীষ্মকালে! ইউনিফর্ম পেয়ে আনন্দের পরিবর্তে ক্ষোভ প্রকাশ করছে ইউনিফর্ম পাওয়া কিছু নারী কর্মচারী। শুধু অবহেলা আর খামখেয়ালির কারণেই তাদের মাঝে ইউনিফর্ম বিতরণ করা হয়নি বলে অভিযোগ নারী কর্মচারীদের।

রোববার (২২ এপ্রিল) দুপুর দেড় টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে কনফারেন্স রুমে নারী কর্মচারীদের মাঝে এই ইউনিফর্ম বিতরণ করা হয়। মোট ১৫ জন এমএলএসএস পদে কর্মরত নারী কর্মচারীদের মাঝে ইউনিফর্ম (শাড়ি, ব্লাউজ,বিশ্ববিদ্যালয় লোগো, নেমপ্লেট, লেডিস জুতা) বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে

উপস্থিত থেকে নারী কর্মচারীদের মাঝে ইউনিফর্ম বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর, পিএস-টু ভিসি মো. আমিনুর রহমান, ইউনিফর্ম বিতরণ কমিটির কর্মকর্তা তাপস কুমার গোস্বামী, কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরের ৪ জানুয়ারি কর্মচারীদের মোট ৯টি ক্যাটাগরিতে (এমএলএসএস, ড্রাইভার, হেলপার, কুক, সহকারী কুক, গার্ডেনার, নিরাপত্তা প্রহরী, ক্লিনার ও সুইপার) মাঝে (বিশ্ববিদ্যালয় লোগো সংবলিত ফুলশার্ট, প্যান্ট, নেমপ্লেট, মোজাসহ জুতা) শীতকালীন ইউনিফর্ম বিতরণ করা হলেও তখন নারী কর্মচারীদের মাঝে ইউনিফর্ম বিতরণ করা হয়নি।

এদিকে শীতকালীন ইউনিফর্ম গীষ্মকালে এসে পাওয়াতে ক্ষোভ প্রকাশ করেছেন নারী কর্মচারীরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী কর্মচারী ক্ষোভ প্রকাশ করে বলেন, তিন মাস আগে যে ইউনিফর্ম পুরুষ কর্মচারীদের মাঝে বিতরণ করেছিল অথচ কোন কারণ ছাড়াই আমাদের মাঝে দেরিতে বিতরণ করা হলো এটা কখনো কাম্য নয়। বিষয়টি বলতেই খারাপ লাগে যে শীতকালীন ইউনিফর্ম পেলাম গ্রীষ্মকালে! নাম প্রকাশে অনিচ্ছুক কর্মচারী ইউনিয়নের এক নেতা বলেন, উপাচার্য স্যার বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কাজের জন্য যে সকল কমিটি গঠন করে দিয়েছেন তা কোনটি ঠিক মতো কাজ করছে না। তাই কমিটি যখন যা চাচ্ছে তখন তাই হচ্ছে। কোন কারণ ছাড়াই তারা দেরিতে নারী কর্মচারীদের মধ্যে ইউনিফর্ম বিতরণ করলো ।

ইউনিফর্ম বিতরণ কমিটির কর্মকর্তা তাপস কুমার গোস্বামী বলেন, “ইউনিফর্ম বিতরণ করা হচ্ছে ধাপে ধাপে প্রথমে ড্রাইভার ও পুরুষ কর্মচারীদের মধ্যে বিতরণ হয়েছে এবার নারী কর্মচারীদের মাধ্যে বিতরণ করা হলো। পর্যায়ক্রমে বিতরণ করতে গেলে সময়ের একটু এলোমেলো তো হবেই”।

এমএ/এএস

 
.


আলোচিত সংবাদ