ঢাবিতে বসন্তবরণে ‘প্রকৃতি মঙ্গলযাত্রা’

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

ঢাবিতে বসন্তবরণে ‘প্রকৃতি মঙ্গলযাত্রা’

ঢাবি প্রতিনিধি ৬:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
ঢাবিতে বসন্তবরণে ‘প্রকৃতি মঙ্গলযাত্রা’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বসন্তবরণ উপলক্ষে প্রকৃতি মঙ্গলযাত্রা অনুষ্ঠিত হয়েছে। কলা ভবন সংলগ্ন বটতলা থেকে এ মঙ্গলযাত্রা শুরু হয়।

এছাড়া চারুকলা অনুষদ, আমতলা ও ব্যবসায় শিক্ষা অনুষদে বসন্তবরণ অনুষ্ঠান হচ্ছে।

ক্যাম্পাসে এদিন মেয়েরা বাসন্তী রঙের শাড়ি ও ছেলেরা হলুদ পাঞ্জাবি পরে ঘুরছে। কেউ সেলফি তুলছে। অনেকে চুলের খোঁপায় ফুল দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কলাভবন সংলগ্ন বটতলায় ‘সমগীত’-এর আয়োজনে গানের আয়োজন করা হয়েছে।

বেলা ১২টায় এ দিনটি উপলক্ষে প্রকৃতি মঙ্গলযাত্রা বের হয়। মঙ্গলযাত্রার বিভিন্ন প্ল্যাকার্ডে লেখা রয়েছে- ‘প্রাণ প্রকৃতি ধ্বংস করে উন্নয়ন চাই না’, ‘যেই দুনিয়া অস্ত্র বানায় সেই দুনিয়া আমার না,’ ‘পদ্মা, মেঘনা, যমুনা, মরুভূমি হবে না’।

চারুকলায় দীপনের গিটারের মূর্ছনায় বসন্ত উৎসবের উদ্বোধনী পর্বের সূচনা হয়। ‘এসো মিলি প্রাণের উৎসবে’ স্লোগানে বসন্ত উৎসব-১৪২৪ এর আয়োজন করেছে জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ।

সকাল ও বিকেল দুই পর্বে বিভক্ত করা হয়েছে অনুষ্ঠানসূচি। সকালের আয়োজনের মধ্যে ছিল সঙ্গীত, দলীয় নৃত্য, বসন্ত কথনপর্ব, প্রীতিবন্ধনী বিনিময়, আবির বিনিময়, দলীয় সঙ্গীত ও আবৃত্তি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আবৃত্তিকার সৈয়দ হাসান ইমাম, উৎসব আয়োজন কমিটির যুগ্ম আহ্বায়ক শফি উদ্দিন আহমেদ প্রমুখ।
বিশ্ববিদ্যালয়ের আমতলায়ও সঙ্গীত বিভাগের আয়োজনে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওএইচ/এএল

 
.


আলোচিত সংবাদ