বেরোবিতে এক কার্যদিবসেই অনার্স চূড়ান্ত ফলাফল প্রকাশ: স্বস্তিতে শিক্ষার্থীরা

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

বেরোবিতে এক কার্যদিবসেই অনার্স চূড়ান্ত ফলাফল প্রকাশ: স্বস্তিতে শিক্ষার্থীরা

বেরোবি প্রতিনিধি ২:০৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
বেরোবিতে এক কার্যদিবসেই অনার্স চূড়ান্ত ফলাফল প্রকাশ: স্বস্তিতে শিক্ষার্থীরা

এক কার্যদিবসের মধ্যে আবারও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগের অনার্স চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের হস্তক্ষেপে মার্কেটিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের (৫ম ব্যাচ) এর ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল পেয়ে স্বস্তি প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

এক কার্যদিবসেই ফলাফল প্রকাশ করায় আগামীকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) শুরু হওয়া বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাইয়ে প্রার্থী হওয়ার যোগ্যতা অর্জন করতে পেরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন শিক্ষার্থীরা।

 জানা যায়, আগামীকাল ১৩-১৫ ফেব্রুয়ারি নিজ রেঞ্জে পুলিশের উপ-পরিদর্শক পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাই চলবে। এক্ষেত্রে প্রার্থীদের যোগ্যতা লাগবে স্নাতক (অনার্স) পাশ। বিশ্ববিদ্যালয়ের অনেক বিভাগের অনার্স চূড়ান্ত পরীক্ষা অনেক আগেই শেষ হলেও ফলাফল প্রকাশ না করায় এই নিয়োগে প্রার্থী হওয়ার বিষয়ে সন্দিহান দেখা দেয়। ফলে অনেক শিক্ষার্থীই সংশিষ্ট বিভাগগুলোতে ফলাফল প্রকাশের দাবি জানান।

শিক্ষার্থীদের কথা চিন্তা করে মার্কেটিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ফলাফল সোমবার সকাল ১০ টায় পরীক্ষা নিয়ন্ত্রক  দপ্তরে পাঠায় বিভাগটি। কিন্তু একদিনে ফলাফল প্রকাশ করা অসম্ভব বলে জানানো হয়। শিক্ষার্থীদের কথা বিবেচনা করতে পরবর্তীতে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক ফলাফল প্রকাশে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করেন। শেষে উপাচার্যের হস্তক্ষেপে ফলাফল পাঠানোর এক কার্যদিবসেই ফলাফল প্রকাশ করে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর।

 এ ব্যাপারে মার্কের্টি বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক বলেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করে এক কার্যদিবসেই ফলাফল প্রকাশ করার জন্য উপাচার্য স্যার, বিভাগের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরকে ধন্যবাদ জানাচ্ছি। ফলাফল পেয়ে শিক্ষার্থীরা অনেক খুশি হয়েছে। বিভাগে সন্ধ্যা পর্যন্ত শিক্ষার্থীরা ফলাফলের নম্বরপত্রসহ অন্যান্য কাগজপত্র তুলতে ভীড় করতে দেখা যায়।

এসবি/আরজি

 
.


আলোচিত সংবাদ