গাজীপুরের নতুন মেয়র জাহাঙ্গীর আলম

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬

গাজীপুরের নতুন মেয়র জাহাঙ্গীর আলম

গাজীপুর প্রতিনিধি ৯:২৫ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০১৮

গাজীপুরের নতুন মেয়র জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নতুন নগর পিতা নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি চার লাখ ১০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

 

বুধবার সকাল ৯টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল এ তথ্য জানান।  বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরা হবে বলে জানানো হয়।

তিনি বলেন, ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়েছে। বাকি ৪১৬টি কেন্দ্রের ফলাফল ইতোমধ্যে আমাদের হাতে পৌঁছেছে। সকল তথ্য অনুযায়ী আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম দুই লাখ দুই হাজার ৩৯৯ ভোটে বেশি পেয়ে বিজয়ী হয়েছেন।

এর আগে মঙ্গলবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ৮ ঘণ্টা ভোটগ্রহণ চলাকালীন বিভিন্ন কেন্দ্রে অপ্রীতিকর কিছু ঘটনা ঘটলেও সম্পন্ন হয়েছে শান্তিপূর্ণভাবেই।

ভোট শুরু হওয়ার ২৪ মিনিট পর নিজ বাসভবন সংলগ্ন ৫৪ নং ওয়ার্ডের আউচপাড়ায় বশির উদ্দিন উদয়ন একাডেমী কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করেন বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার।

অপরদিকে, সকাল ৯টায় সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হাজির হয়ে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম।

এদিকে, এর আগে বিজয়ের দ্বারপ্রান্তে এসে জাহাঙ্গীর আলম তার প্রাথমিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানান, নতুন প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন নগর উপহার দিতে চান। নগরবাসীর জন্য এটি হবে আদর্শ নগর।

গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪ জন ও সংরক্ষিত ১৯ নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪ জন এবং মেয়র পদে সাতজন প্রার্থী এ নির্বাচনে অংশ নেন। নির্বাচনে মোট ৩৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন কমিশনের সূত্র অনুযায়ী সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী।

জেএ/বিএইচ/আরপি

 

গাজীপুর সিটি নির্বাচন-২০১৮: আরও পড়ুন

আরও