গাজীপুরে ইভিএমের ৬ কেন্দ্রে ভোট পড়েছে ৫৪ শতাংশ

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬

গাজীপুরে ইভিএমের ৬ কেন্দ্রে ভোট পড়েছে ৫৪ শতাংশ

জ্যেষ্ঠ প্রতিবেদক ১০:১৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮

গাজীপুরে ইভিএমের ৬ কেন্দ্রে ভোট পড়েছে ৫৪ শতাংশ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ছয়টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। ভোটারদের সচেতনার অভাবে ভোট নিতে সামান্য সময় বেশি লাগলেও ভালোভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত এ সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ইভিএমে নেয়া ছয়টি ভোটকেন্দ্রে মোট ভোটার ছিল ১৪ হাজার ৪২৫ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৭ হাজার ৮৫২ জন যা শতাংশের হিসেবে ৫৪ দশমিক ৪৩ শতাংশ।

এর মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪ হাজার ৮১০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির হাসান উদ্দিন সরকার পেয়েছেন ২ হাজার ২৯৮ ভোট। ইসি সূত্রে এসব তথ্য জানা যায়।

২৬ নম্বর ওয়ার্ড কেন্দ্র নম্বর ১৭৪ মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ কেন্দ্র) কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৫৬২জন। ভোট দিয়েছেন ১ হাজার ৫০৭জন।  এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৭৮৪ ভোট আর ধানের শীষ প্রতীক পেয়েছে ৫৬২ ভোট।

২৬ নম্বর ওয়ার্ড কেন্দ্র নম্বর ১৭৫ মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় (নারী কেন্দ্র) কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৮২৭জন। ভোট দিয়েছেন ১ হাজার ৩৬০জন।  এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৭৪২ ভোট আর ধানের শীষ প্রতীক পেয়েছে ৫০০ ভোট।

২৮ নম্বর ওয়ার্ডের কেন্দ্র নম্বর ১৯১ রাণী বিলাসমনি বালক উচ্চ বিদ্যালয়-০১ কেন্দ্রে মোট ভোটার ছিল ১ হাজার ৯২৭জন। ভোট দিয়েছেন ১ হাজার ৩৭জন। এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৬৫৫ ভোট আর ধানের শীষ প্রতীক পেয়েছে ২৫৬ ভোট।

২৮ নম্বর ওয়ার্ডের কেন্দ্র নম্বর ১৯২ রাণী বিলাসমনি বালক উচ্চ বিদ্যালয়-০১ কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ২৭জন। ভোট দিয়েছেন ৮৮৮জন। এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৬১২ ভোট আর ধানের শীষ প্রতীক পেয়েছে ২১৫ ভোট।

২৪ নম্বর ওয়ার্ডের ১৫৪ চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৪৮০জন। ভোট দিয়েছেন ১ হাজর ৫৫৫ জন। এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ১ হাজার ৩২ ভোট আর ধানের শীষ প্রতীক পেয়েছে ৩৯৯ ভোট।

২৪ নম্বর ওয়ার্ডের কেন্দ্র নম্বর ১৫৫ মফিজউদ্দিন খান উচ্চ বিদ্যায় মোট ভোটার ছিল ২ হাজার ৫৫২জন। ভোট দিয়েছেন ১ হাজার ৫০৫জন। এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৯৮৫ ভোট আর ধানের শীষ প্রতীক পেয়েছে ৩৬৬ ভোট।

এইচকে/এমএসআই

আরও পড়ুন...
সিলমারা ব্যালট, স্বাক্ষরবিহীন ৩ ব্যালট বইয়ের মুড়িসহ আটক ১
ভোট বন্ধের দাবি হাসান সরকারের
সার্বিকভাবে ভালো ভোট হচ্ছে: রিটার্নিং কর্মকর্তা
দুই শতাধিক কেন্দ্রে জাল ভোট দেয়া হয়েছে: বিএনপি
বিএনপিকে শেষ পর্যন্ত মাঠে থাকার পরামর্শ সিইসির
গাজীপুরে ৫ কেন্দ্রের ভোট স্থগিত
ব্যালট নেই, কেন্দ্রের বাইরে ভোটারদের বিক্ষোভ (ভিডিও)
বিক্ষিপ্ত ঘটনায় গাজীপুরে ভোটগ্রহণ সম্পন্ন
গাজীপুর সিটিতে ভোট শেষে চলছে গণনা
ইভিএমের ২ কেন্দ্রে এগিয়ে নৌকার জাহাঙ্গীর
অনিয়মের কারণে ৯ কেন্দ্রের ভোট স্থগিত: ইসি
গাজীপুরে দ্বিগুণ ভোটে জিতবে নৌকা: কাদের
গাজীপুরে বড় ব্যবধানে এগিয়ে নৌকা
‘বাইরে ব্যালটে সিলমেরে বাক্স ভর্তি, ৪০০ কেন্দ্রে ছিল না এজেন্ট’

 

গাজীপুর সিটি নির্বাচন-২০১৮: আরও পড়ুন

আরও