‘বাইরে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি, ৪০০ কেন্দ্রে ছিল না এজেন্ট’

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬

‘বাইরে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি, ৪০০ কেন্দ্রে ছিল না এজেন্ট’

গাজীপুর প্রতিনিধি ৯:০০ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮

‘বাইরে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি, ৪০০ কেন্দ্রে ছিল না এজেন্ট’

গাজীপুর সিটি নির্বাচনে পুলিশের সহযোগিতায় চর দখলের মতো ভোটকেন্দ্র দখল হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৪০০’র বেশি কেন্দ্রে এজেন্টদেরকে বের করে দেয়া হয়েছে। প্রথমেই সকাল ১১টার মধ্যে শতাধিক কেন্দ্রের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়। বেলা ২টার সময় রেজাল্ট শিটে স্বাক্ষর রেখে এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

তিনি বলেন, ‘ভোর থেকেই পুলিশ সাদা পোশাকে বিভিন্ন কেন্দ্রের পাশে ওঁৎ পেতে থেকে আমাদের এজেন্ট ও দায়িত্বশীল নেতাদের  গ্রেফতার করে আতঙ্ক ছড়িয়েছে। আমাদের ২০ জন এজেন্ট ও কর্মীকে গ্রেফতার করেছে।’

হাসান সরকার বলেন, আমরা একাধিকবার এজেন্টদের কেন্দ্রে ঢুকানোর চেষ্টা করেছি। প্রতিবারই আমাদের এজেন্টদেরকে বের করে দেয়া হয়েছে। পুলিশের সহযোগিতায় চর দখলের মতো ভোটকেন্দ্র দখল হয়েছে।

তিনি বলেন, গাজীপুর সিটির নির্বাচন খুলনাকেও হার মানিয়েছে। আমরা জনগণকে কথা দিয়েছিলাম নির্বাচনের শেষ পর্যন্ত থাকব। প্রশাসনের সহযোগিতায় প্রকাশ্যে সিলমারার পরও শেষ পর্যন্ত নির্বাচনে থাকার উদ্দেশ্য হলো- এই সরকারের চরিত্রটুকু উন্মোচন করে দেয়া। নতুন প্রজন্ম আওয়ামী লীগের চরিত্রটা ভালো করে জানলো।

তবে কোনো রক্তপাত ও প্রাণহানি না ঘটায় এবং ২০-দলীয় জোটের নেতাকর্মীরা কষ্ট স্বীকার করায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিএনপির প্রার্থী।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাইর থেকে ব্যালটে সিল মেরে ভেতরে এনে বাক্সে ভরা হয়েছে। এই নতুন প্রজন্মও জানলো আওয়ামী লীগের চরিত্রটা কেমন।

এদিকে গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও ২০-দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ফজলুল হক মিলন বলেন, এই নির্বাচন একেবারেই ডাকাতি হয়েছে, এটি নির্বাচনের মধ্যেই পড়ে না। এটা দস্যুতা হয়েছে।

তিনি বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকারকে ছিনতাই করা হয়েছে। গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি আঘাত করা হয়েছে এবং স্বৈরতান্ত্রিক মানসিকতার সর্বোচ্চ বহিঃপ্রকাশ ঘটেছে।

মিলন বলেন, এই সরকারের অধীনে কোনো দিনই মানুষের ভোটাধিকার সুষ্ঠুভাবে প্রয়োগ করার সুযোগ নেই। সেনা মোতায়েনের দাবি, পুলিশি হয়রানি, গণগ্রেফতার ও গ্রেফতার করে ভিন্ন জেলায় পাঠিয়ে দেয়াসহ প্রতিটি ঘটনায় আমরা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে জানিয়েছি। কিন্তু কোনো প্রতিকার পাইনি।

জেএ/এমএসআই

আরও পড়ুন...
সিলমারা ব্যালট, স্বাক্ষরবিহীন ৩ ব্যালট বইয়ের মুড়িসহ আটক ১
ভোট বন্ধের দাবি হাসান সরকারের
সার্বিকভাবে ভালো ভোট হচ্ছে: রিটার্নিং কর্মকর্তা
দুই শতাধিক কেন্দ্রে জাল ভোট দেয়া হয়েছে: বিএনপি
বিএনপিকে শেষ পর্যন্ত মাঠে থাকার পরামর্শ সিইসির
গাজীপুরে ৫ কেন্দ্রের ভোট স্থগিত
ব্যালট নেই, কেন্দ্রের বাইরে ভোটারদের বিক্ষোভ (ভিডিও)
বিক্ষিপ্ত ঘটনায় গাজীপুরে ভোটগ্রহণ সম্পন্ন
গাজীপুর সিটিতে ভোট শেষে চলছে গণনা
ইভিএমের ২ কেন্দ্রে এগিয়ে নৌকার জাহাঙ্গীর
অনিয়মের কারণে ৯ কেন্দ্রের ভোট স্থগিত: ইসি
গাজীপুরে দ্বিগুণ ভোটে জিতবে নৌকা: কাদের
গাজীপুরে বড় ব্যবধানে এগিয়ে নৌকা

 

গাজীপুর সিটি নির্বাচন-২০১৮: আরও পড়ুন

আরও