ব্যর্থ রোনালদো, হারল রিয়াল মাদ্রিদ

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

ব্যর্থ রোনালদো, হারল রিয়াল মাদ্রিদ

পরিবর্তন ডেস্ক ৯:৩৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
ব্যর্থ রোনালদো, হারল রিয়াল মাদ্রিদ

তিনি রিয়াল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। প্রয়োজনের সময় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে বহুবারই দলকে উঠিয়ে এনেছেন খাদের কিনারা থেকে। তবে এ মৌসুমে অন্তত লা লিগায় ক্রিস্তিয়ানো রোনালদোর সেই রূপ দেখা যাচ্ছে না। পুরো দলের ফর্মহীনতায় এবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের কাছে হেরেই বসল রিয়াল। এই ১-০ গোলের জয়টি বার্নাব্যুতে লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালের প্রথম জয়।

ভাগ্যদেবীও যে জিনেদিন জিদান ও তার শিষ্যদের উপর থেকে মুখ সরিয়ে নিয়েছেন তা হয়তো বলাই যায়। নয়তো প্রতিপক্ষের পোস্টে ২৮ টি শট নিয়েও কেন গোল পাবে না তারা! লা লিগায় চলতি মৌসুমে এক ম্যাচে কোন দলই এতগুলো শট নেয়নি প্রতিপক্ষের গোলপোস্টে।

১৪ মিনিটেই প্রথম গোল পেয়ে যেত লস ব্লাঙ্কোসরা। তবে রোনালদোর হেড থেকে ওয়েলস উইঙ্গার গ্যারেথ বেলের হেড জালে জড়ালেও অফসাইড ফাঁদে তা বাতিল হয়। ১৮ মিনিটে মার্সেলোর দূর থেকে নেয়া শট অসাধারণভাবে ফিরিয়ে দেন ভিয়ারিয়ালের স্প্যানিশ গোলরক্ষক সার্জিও আসেনহো।

ম্যাচের ২৩ মিনিটে আবার ত্রাতা হয়ে আসেন আসেনহো। এবার রোনালদোর নেয়া একটি ফ্রি-কিক তার হাত ও বারে লেগে চলে যায় বাইরে। ২৮ মিনিটের মাথায় গোল পেতে বসেছিল ভিয়ারিয়াল। রিয়ালের ডিফেন্ডার নাচো ডি-বক্সের ভেতর সময়মত প্রতিপক্ষ স্ট্রাইকার কার্লোস বাক্কার শট আটকে দিয়ে বাঁচিয়ে দেন দলকে। এর দুই মিনিট পরই রোনালদো গোল করে এগিয়ে দিতে পারতেন দলকে। লুকা মড্রিচের পাস থেকে আসেনহোর মাথার উপর দিয়ে মারলেও বল গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। পরের মিনিটেই তার শট আবার পোস্টের বাইরে দিয়ে যায়।

তবে ৩৫ মিনিটে বেলের হেডের বল ভিয়ারিয়াল ডিফেন্ডার আলভারো গনজালেজ হাত দিয়ে ঠেকালেও পেনাল্টি দেননি রেফারি। ৪৫ মিনিটে আবার পেনাল্টি পেতে পারত রিয়াল। ইসকোর বাড়ানো ক্রস থেকে ভাল অবস্থানে বল পেয়ে যান রোনালদো। আসেনহো দারুণ রি-অ্যাকশনে বল ঠেকিয়েও দেন। তবে এর আগে বক্সের মধ্যে ডিফেন্ডার মারিও গ্যাসপার ফাউল করেছিলেন সিআর সেভেনকে।

দ্বিতীয়ার্ধে আক্রমণ-প্রতি আক্রমণে অনেকটা প্রথমার্ধের পুনরাবৃত্তিই হয়। ৪৮ মিনিটে রুশ মিডফিল্ডার ডেনিস চেরিসেভের শট রিয়ালের পোস্টের বাইরে দিয়ে যায়। এর পাঁচ মিনিট পর লস ব্লাঙ্কোস মিডফিল্ডার টনি ক্রুসের শট আটকে দেন আসেনহো।

তবে ৮৭ মিনিটে পুরো বার্নাব্যুকে স্তব্ধ করে দিয়ে গোল করেন ভিয়ারিয়ালের অ্যাটাকিং মিডফিল্ডার পাবলো ফরনালস। পালটা আক্রমণে উঠে এসে চেরিসেভ ক্রস দেন এনেস উনালকে। উনালের শট নাভাস এগিয়ে এসে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। সেই ফিরতি বলই চিপ করে জালে জড়ান ফরনালস। ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় রোনালদোদের।

এই হারে পর পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট  ১৮ ম্যাচে ৩২। ভিয়ারিয়াল ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে। আর ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

এসএম/ক্যাট  

 
.



আলোচিত সংবাদ