ফাঁস হওয়া তালিকায় বিজয়ী মেসি!

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ব্যালন ডি’অর ২০১৯

ফাঁস হওয়া তালিকায় বিজয়ী মেসি!

পরিবর্তন ডেস্ক ১১:২৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০২, ২০১৯

ফাঁস হওয়া তালিকায় বিজয়ী মেসি!

তাহলে লিওনেল মেসিরে হাতেই উঠছে এবারকার ব্যালন ডি’অর? এমনটাই আভাস ইঙ্গিত পাওয়া যাচ্ছে। না, এখনও ফুটবলের ব্যক্তিগত সম্মানজনক এই পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হয়নি। আজ রাতে প্যারিসে ঘোষণা করা হবে।

কিন্তু তার আগেই ব্যালন ডি’অরের ফলাফলের একটি স্ক্রিন শট ফাঁস হয়ে গেছে। অন্তত ইউরোপের গণমাধ্যমের এমনটাই দাবী। আর সেই স্ক্রিনশটে দেখা যাচ্ছে, ৪৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার মেসি।

গত এক দশক ধরে ব্যালন ডি’অর নিয়ে মূল প্রতিদ্বন্দ্বিতাটা হয়েছে মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে। কিন্তু ফাঁস স্ক্রিন শটে দেখা যাচ্ছে শীর্ষ তিনেও নেই রোনালদো। জুভেন্টাসের পর্তুগিজ এই তারকা আছেন চারে, ১৩৩ পয়েন্ট নিয়ে।

দুইয়ে আছেন লিভারপুলের ডাক ডিফেন্ডার ভার্জিল ভন ডাইক। তার পয়েন্ট ৩৮২। তিনে আছে ভন ডাইকেরই ক্লাব সতীর্থ মিসরীয় তারকা মোহামেদ সালাহ (১৭৯)।

ফাঁস হওয়া তালিকায় এর পরেই আছেন যথাক্রমে লিভারপুলের সাদিও মানে (৯৭), লিভারপুলের অ্যালিসন বেকার (৮২), পিএসজির কিলিয়ান এমবাপে (৫৫), বার্সেলোনার ফ্রেঙ্কি ডি ইয়ং (৩০), জুভেন্টাসের মাথিয়াস ডি লিখট (২৯) ও রিয়াল মাদ্রিদের ইডেন হ্যাজার্ড (২১)।

তবে ফাঁস হওয়া এই স্ক্রিনশটই যে চূড়ান্ত তালিকা তা এখনই বলা যাচ্ছে না। তার জন্য অপেক্ষা করতে হবে আজ রাত পর্যন্ত।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও