পিএসজি’র নতুন প্রস্তাব ফিরিয়ে দিলেন নেইমার

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

পিএসজি’র নতুন প্রস্তাব ফিরিয়ে দিলেন নেইমার

পরিবর্তন ডেস্ক ১১:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

পিএসজি’র নতুন প্রস্তাব ফিরিয়ে দিলেন নেইমার

যেন সোনার খাঁচায় বন্দি নেইমার। বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোয় পিএসজিতে গিয়েছিলেন ব্রাজিলিয়ান এই সেনসেশন। এই ট্রান্সফার তাকে পরিণত করেছেন এ গ্রহের সবচেয়ে দামী ফুটবলারে।

কিন্তু বছর না ঘুরতেই প্যারিস থেকে মন উঠে যায় নেইমারের। পিএসজি ছাড়তে মরিয়া হয়ে ওঠেন তিনি। এদিকে পিএসজিও তাদের সবচেয়ে দামী ফুটবলারকে ছাড়বে না।

সব মিলিয়ে গত কয়েক মৌসুম ধরেই ফুটবলের দলবদলের বাজারে সবচেয়ে বগড় নাম নেইমার। সবচেয়ে বড় গুজবটিও নেইমারই। তার দল বদল নিয়ে গণমাধ্যম কম কালি খরচ করেনি।

কিন্তু পিএসজি ছাড়তে ব্যর্থ হয়েছেন নেইমার। আসলে চড়া দাম দিয়ে নেইমারকে কেনার সামর্থ আছে বিশ্বের খুব কম দলেরই। তার প্রতিভা-সামর্থ নিয়ে প্রশ্ন নেই কারো। কিন্তু চড়া মূল্য দিকে কেনার সামর্থ নেই দলগুলোর।

তবু তার দিয়ে হাত বাড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ব্যর্থ হয়েছে। এবারের গ্রীষ্মকালীন উইন্ডোতে তো বিশাল নাটকই হয়ে গেল। বার্সেলোনা-নেইমার-পিএসজি, এই ত্রিমুখী নাটকের ফলও শূন্য।

প্যারিসের সোনার খাঁচায়ই থেকে যেতে হল নেইারকে। অবশ্য সামনের শীতকালীন উইন্ডোতে বার্সেলোনা আবার নেইমারকে কেনার চেষ্টা করবে বলে জানা যাচ্ছে। সবচেয়ে বড় কথা মেসিসহ বার্সেলোনার সিনিয়র খেলোয়াড়রা নেইমারকে ড্রেসিংরুমে চান।

এদিকে নেইমারের এই অনিচ্ছার মধ্যেও তাকে নতুন চুক্তির অফার দিয়েছেন পিএসজি। নেইমারের সঙ্গে পিএসজির বর্তমান চুক্তি শেষ হয়ে যাবে ২০২২ সালে। পিএসজির আরো দীর্ঘ সময়ের জন্য ধরে রাখতে চায় তাকে।

ফরাসি গণমাধ্যম ‘ফট-মের্কাটো’র খবর, নেইমারকে নতুন করে লোভনীয় এক চুক্তির অফার দিয়েছে পিএসজি। তারা নেইমারকে ২০২৫ সাল পর্যন্ত ধরে রাখতে চায়।

কাতারি মালিকানাধীন ক্লাবটি এরই মধ্যে নেইমারের এজেন্ট ও তার বাবা নেইমার সিনিয়রের সঙ্গে আলোচনাও শুরু করে দিয়েছে। কিন্তু নেইমার পিএসজিতে থাকতে মোটেও আগ্রহী নন। সাফ জানিয়ে দিয়েছেন, ন্যু ক্যাম্পেই ফিরতে চান তিনি।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও