প্রতিপক্ষ হয়ে মেসিকে ফ্রি কিক শেখালেন সুয়ারেজ!

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

প্রতিপক্ষ হয়ে মেসিকে ফ্রি কিক শেখালেন সুয়ারেজ!

পরিবর্তন ডেস্ক ৯:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

প্রতিপক্ষ হয়ে মেসিকে ফ্রি কিক শেখালেন সুয়ারেজ!

লুইস সুয়ারেজও বাতাসে বাঁক খাওয়ানো ফ্রি কিক নিতে পারেন। করতে পারেন গোল। শিখেছেন ক্লাব সতীর্থ লিওনেল মেসির কাছ থেকে, দেখে দেখে। সত্যিই তাই। প্রতিপক্ষের বক্সের কাছে বার্সেলোনা যত ফ্রি কিক পায়, সব শটই নেন মেসি। সতীর্থ হয়ে সুয়ারেজকে তা মুগ্ধ দর্শক হয়ে দেখতে হয়। এভাবে দেখে দেখেই মেসির মতো ফ্রি কিক নেওয়া শিখে গেছেন উরুগুইয়ান তারকা।

নিজের এই শিক্ষাটা সুয়ারেজ কাল মেসির বিপক্ষেই মাঠে অনুবাদ করে দেখালেন। মেসিকে দর্শক বানিয়ে মেসির আর্জেন্টিনার বিপক্ষেই ফ্রি কিক থেকে করলেন অসাধারণ এক গোল।

সারা বছরই ক্লাব বার্সেলোনার জার্সি গায়ে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেন। একে অন্যকে বানিয়ে দেন গোল। কাল আর্জেন্টিনা-উরুগুয়ের প্রীতি ম্যাচটি সেই দুই বন্ধুকে বানিয়ে দিয়েছিল একে অন্যের প্রতিপক্ষ। তা ইসরায়েলের তেল-আবিবে মেসি-সুয়ারেজ বন্ধুত্ব ভুলে চরম প্রতিপক্ষ হিসেবেই খেলেছেন। কেউ কাউকে এতটুকু ছাড় দেননি।

এই স্নায়ুক্ষয়ী লড়াইয়ের ফাঁকেই যেন সুয়ারেজের মনে হলো, ‘বন্ধু সারা বছর শুধু তোমার কাছ থেকেই শিখব, তোমাকে শিখাব না! আজ তোমাকেও দেখাব তোমার মতো আমিও ফ্রি কিক থেকে গোল করতে পারি।’ সুয়ারেজ সতীর্থ থেকে প্রতিপক্ষ হওয়া মেসিকে এই শিক্ষাটা দেওয়ার সুযোগ পান ম্যাচের ৬৮ মিনিটে।

ম্যাচে তখন ১-১ সমতা। বক্সের ঠিক মাথায় ফ্রি কিক পায় উরুগুয়ে। মেসির কারণে ক্লাব বার্সায় সুযোগ না পেলেও উরুগুয়ের জাতীয় দলের হয়ে ফ্রি কিক সাধারণত তিনিই নেন। নিয়েছেন কালও। তার ডান পায়ের বাঁকানো শটটি আর্জেন্টিনার গোলরক্ষক আন্দ্রাদার হাতে লেগেও ঢুকে যায় জালে! অবাক দৃষ্টিতে মেসি দেখেন ক্লাব বন্ধুর ধারা নিজেদের সর্বনাশ!

সুয়ারেজের এই গোল অবশ্য শোধ করে দিয়েছেন মেসি। তবে ফ্রি কিক থেকে নয়, পেনাল্টি থেকে। ম্যাচের ইনজুরি সময়ে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে হার থেকে বাচিয়েছেন অধিনায়ক মেসি। দুই প্রতিবেশির দ্বৈরথটা কাল ড্র হয়েছে ২-২ গোলে।

এর আগে উরুগুয়ের হয়ে প্রথম গোলটি করেন এডিনসন কাভানি। ম্যাচের ৩৪ মিনিটে। ৬৩ মিনিটে আর্জেন্টিনার হয়ে সেই গোল শোধ করেন সার্জিও আগুয়েরো।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও