কোচ চাইলে সোমবার খেলবেন মেসি

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

কোচ চাইলে সোমবার খেলবেন মেসি

পরিবর্তন ডেস্ক ১:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

কোচ চাইলে সোমবার খেলবেন মেসি

৩ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা জাতীয় দলে ফিরেই নায়ক লিওনেল মেসি। গত শুক্রবার রাতে মেসির কাঁধে চেপেই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের একমাত্র গোলটি করেছেন মেসি। কিন্তু প্রশ্ন হলো ফিরেই নায়ক বনে যাওয়া মেসি কি সোমবার উরুগুয়ের বিপক্ষে ম্যাচটিতেও খেলবেন?

প্রশ্নটা উঠছে আর্জেন্টিনা দল থেকে জানানো ইঙ্গিতের ভিত্তিতেই। আর্জেন্টিনা দলের পক্ষ থেকেইেইঙ্গিত দেওয়া হয়েছিল নিষেধাজ্ঞা থেকে দলে ফিরলেও মেসি শুধু ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতেই খেলবেন। উরুগুয়ের বিপক্ষে ম্যাচে থাকবেন বিশ্রামে। কিন্তু দলের সেই ইঙ্গিত এবার নিজেই উল্টে ফেললেন মেসি। আর্জেন্টিনার অধিনায়ক বরং নিজেই বললেন কোচ লিওনেল স্কালোনি চাইলে তিনি সোমবার উরুগুয়ের ম্যাচেও খেলবেন।

মানে মেসি সোমবারও খেলতে এক পায়ে খাড়া। এখন তাকে খেলানো হবে কিনা, সেই সিদ্ধান্তের ভার কোচ স্কালোনির। কোচ চাইলে মেসি খেলবেন। না চাইলে খেলবেন না। পরশুর ম্যাচ শেষে মেসি নিজেই বলেছেন, ‘যদি স্কালোনি চান, আমি সোমবার খেলতে পারি।’

এখন প্রশ্ন হলো, মেসির এই সম্মতির পর কোচ স্কালোনিকে তাকে খেলাবেন? নাকি পূর্বের পরিকল্পনা মতোই অধিনায়ককে ‘বিশ্রাম’ দেবেন? এ সম্পর্কে স্কালোনি এখনো পর্যন্ত নিজের নতুন ভাবনার কথা জানাননি। উরুগুয়ের ম্যাচের জন্য আর্জেন্টিনার একাদশ কেমন হবে, সেই ধারণাও দেননি। তবে আর্জেন্টিনার দলের হাবভাবে স্পষ্ট, মেসি যেহেতু খেলতে রাজি, কোচ স্কালোনিও তাকে খেলানোর সিদ্ধান্তই নিতে যাচ্ছেন।

কারণ, মেসি রাজি থাকার পর আর্জেন্টাইন তাকে বিশ্রাম দিয়ে বিতর্কে জড়াতে বা আর্জেন্টাইন সমর্থকদের রোষানলে পড়তে রাজি নন। সব মিলে সোমবারও আর্জেন্টাইন ভক্তরা মেসিকে খেলতে দেখতে পারবেন বলেই ধারণা করা হচ্ছে। বিশ্ব জুড়ে আর্জেন্টাইন ভক্তরা নিশ্চয় খুশি!

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও