ওমানের কাছে বড় হার বাংলাদেশের

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ওমানের কাছে বড় হার বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ১১:০৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

ওমানের কাছে বড় হার বাংলাদেশের

গতকাল মাসকাটে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ওমানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। শক্তি ও সামর্থ্যের বিচারে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ওমান।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৪তম, আর ওমানের ৮৪তম। তবুও বদলে যাওয়া বাংলাদেশকে নিয়ে স্বপ্ন ছিল সমর্থকদের। কিন্তু নিজেদের মাটিতে ওমান প্রতিপক্ষকে দাঁড়াতেই দিল না। ম্যাচটি বাংলাদেশ হেরেছে ৪-১ ব্যবধানে।

ওমান অনেক এগিয়ে, তবু বুক ভরা সাহস ছিল জামাল ভূঁইয়াদের। আর প্রেরণা ছিল ভারত ও কাতারের বিপক্ষে লড়াকু পারফরম্যান্সের।

কিন্তু নিজেদের মাঠে ওমান বাংলাদেশকে কোন প্রতিদ্বন্দ্বিতাই গড়তে দিল না। যদিও প্রথমার্ধে নিজেরে জাল অক্ষত রাখতে পেরেছিল লাল-সবুজ জার্সিধারীরা। কিন্তু দ্বিতীয়ার্ধে আর ঠেকিয়ে রাখা গেল না।

ম্যাচের ৪৮ মিনিটে জোহারের গোলে এগিয়ে যায় ওমান। প্রথম গোল হজম করে কিছুটা আক্রমণাত্মক হয়ে ওঠে বাংলাদেশ। ফলে রক্ষণ হয়ে পড়ে অরক্ষিত। আর এই সুযোগেই স্বাগতিকদের হয়ে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন আল মান্দার।

ম্যাচের ৭৮ মিনিটে তৃতীয় গোলটি গোল হজম করে বাংলাদেশ। এ গোলটি করেন আর আলাউয়ি। ম্যাচের ৮১ মিনিটে অবশ্য বিপুল আহমেদ একটি গোল পরিশোধ করেন। কিন্তু ততোক্ষণে ম্যাচ থেকে ছিটকে গেছে বাংলাদেশ। আর শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে স্কোরলাইন ৪-১ এ নিয়ে যান ওমানের আল হিদি।

এই হারে ৪ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে পড়ে থাকল বাংলাদেশ। অন্যদিকে ৯ পয়েন্ট নিয়ে দুই ওমান।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও