চ্যাম্পিয়ন ম্যানসিটিও ধরাশায়ী অ্যানফিল্ডে

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

চ্যাম্পিয়ন ম্যানসিটিও ধরাশায়ী অ্যানফিল্ডে

পরিবর্তন ডেস্ক ৯:২৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

চ্যাম্পিয়ন ম্যানসিটিও ধরাশায়ী অ্যানফিল্ডে

অ্যানফিল্ডে লিভারপুল সর্বশেষ কবে হেরেছে সেটা রীতিমতো গবেষণার বিষয়। হোমগ্রাউন্ডে গতকাল পর্যন্ত টানা ৪৫ ম্যাচে অপরাজিত তারা। রোববার ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দিয়ে সেই সংখ্যাটা ৪৬-তে নিয়ে গিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। কিন্তু অ্যানফিল্ডে সেই চ্যাম্পিয়নরা গিয়েও ধরাশায়ী। গতকাল লিভারপুলের কাছে ৩-১ গোলে হেরেছে তারা। আর এই জয়ে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল লিভারপুল। সমান সংখ্যক ম্যাচে ২৫ পয়েন্টে টেবিলের চারে সিটি।

প্রতিপক্ষের মাঠে এদিন বল দখলে এগিয়ে ছিল সিটিই। কিন্তু মৌসুমে দুর্দান্ত খেলতে থাকা লিভারপুল এগিয়ে যায় ম্যাচের ষষ্ঠ মিনিটেই। প্রায় ২৫ গজ দূর থেকে দলকে প্রথম গোল এনে দেন ব্রাজিলিয়ান মিড ফিল্ডার ফাবিনিও।

তার ৭ মিনিট পর, অর্থাৎ ম্যাচের ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোহামেদ সালাহ। রবার্টসনের হাওয়ায় ভাসানো বলে মাথা ছুঁয়ে জালে জড়ান লিভারপুলের মিসরীয় এই তারকা।

দ্বিতীয়ার্ধেও ফিরে গোল পরিশোধে মরিয়া ম্যানসিটি গোল হজম করে বসে আরো একটি। ম্যাচের ৫১ মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রসে হেডে গোল করেন সাদিও মানে।

অবশ্য ম্যাচের ৭৮ মিনিটে একটি সান্ত্বনার গোল পায় অতিথিরা। ডি-বক্সের ভেতর থেকে আনহেলিয়নোর পাস থেকে বল পেয়ে গোল করেন বের্নার্দো সিলভা।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও