এবার পিএসজিকে জেতালেন দুই আর্জেন্টাইন

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

এবার পিএসজিকে জেতালেন দুই আর্জেন্টাইন

পরিবর্তন ডেস্ক ১২:০২ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৯

এবার পিএসজিকে জেতালেন দুই আর্জেন্টাইন

চোটের কারণে নেইমার ছিটকে পড়েছেন মাঠের বাইরে। কি কারণে যেন কাল দলের আরেক গোল-মেশিন কিলিয়ান এমবাপেকেও বিশ্রাম দিয়েছিলেন পিএসজি কোচ। তবে নেইমার-এমবাপে না থাকলেও পিএসজির জয় পতাকা উড়াতে সমস্যা হয়নি। সমস্যা হয়নি দুই আর্জেন্টাইনের কারণে। অ্যাঙ্গেল ডি মারিয়া ও মাউরো ইকার্দি, এই দুই আর্জেন্টাইনের কাঁপে চেপে কাল ব্রেস্তের বিপক্ষে পিএসজি পেয়েছে ২-১ গোলের কষ্টার্জিত জয়।

বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজের বিপক্ষে পিএসজির ১-০ গোলের জয়ের নায়ক ছিলেন এই মৌসুমেই ইন্টার মিলান ছেড়ে আসা ইকার্দি। কালও সেই ইকার্দিই করেছেন দলের জয়সূচক গোলটি। ম্যাচের ৮০ মিনিটে এডিনসন কাভানির বদলি হিসেবে নামার ৫ মিনিট পরই বাজিমাত করেছেন তিনি।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের ঠিক আগের ম্যাচটিতেই দিঁজোর বিপক্ষে হারের তেঁতো স্বাদ গিলতে হয় পিএসজিকে। কালকের ম্যাচটি তাই ফরাসি চ্যাম্পিয়নদের বিশেষ গুরুত্বপূর্ণ ছিল। দরকার ছিল জয়ের ধারায় ফেরার। অথচ গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতেই কোচ খেলাননি দলের প্রধান গোল-মেশিন এমবাপেকে।

তারপরও প্রতিপক্ষের মাঠে গিয়ে প্রথম এগিয়ে যায় তারকাখচিত পিএসজিই। ৩৯ মিনিটে পিএসজিকে লিড এনে দেন অ্যাঙ্গেল ডি মারিয়া। এই আর্জেন্টাইনের এনে দেওয়া লিডটা ৭২ মিনিট পর্যন্ত ধরেও রেখেছিল পিএসজি। কিন্তু ৭২ মিনিটে গ্র্যান্ডসারের দুর্দান্ত এক গোলে সমতায় ফেরে ব্রেস্ত। পিএসজির সমর্থকদের চোখে-মুখে তখন ভিড় করে ড্র হতাশার শঙ্কা। এই শঙ্কা মুছে ফেলতে কোচ টমাস টাচেল স্মরণ করেন বুধবারের নায়ক ইকার্দিকে। কাভানিকে তুলে নিয়ে দলকে উদ্ধারের কাজে নামিয়ে দেন তাকে। আর্জেন্টাইন তারকা কোচের মান রেখেছেন। অসাধারণ এক গোল করে দিয়েছেন কোচের আস্থার প্রতিদান।

দারুণ এই জয়ে পিএসজির ফ্রেঞ্চ লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা আরও পাকা হলো। দ্বিতীয় স্থানে থাকা অ্যাগারের চেয়ে এগিয়ে গেল ৯ পয়েন্টে। ১৩ ম্যাচে পিএসজির পয়েন্ট ৩০। সমান ম্যাচে অ্যাগারের ২১। যারা কাল গোলশুন্য ড্র হতাশায় পুড়েছে রেইমসের বিপক্ষে।

কেআর 

 

ফুটবল: আরও পড়ুন

আরও